শুক্রবার, ৮ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

কেন অভিনয় ছাড়তে চেয়েছিলেন তারা...

কেন অভিনয় ছাড়তে চেয়েছিলেন তারা...

আমির খান

বলিউড দুনিয়ায় আজ তারা সুপারস্টার। শুধু বলিউড নয়, বিশ্বজুড়ে তাদের আকাশচুম্বী জনপ্রিয়তা। অথচ এসব তারকাই ক্যারিয়ারের শুরুতে অভিনয় থেকে বিদায় নিতে চেয়েছিলেন। কিন্তু কেন? সেই প্রশ্নের জবাব গ্রন্থনা করেছেন- আলাউদ্দীন মাজিদ

 

আমির খান

গত বছর বিনোদনের জগৎ থেকে অবসর নেওয়ার কথা ঘোষণা দিয়েছিলেন বলিউড তারকা আমির খান। লকডাউনের সময় আমির উপলব্ধি করেন, সারা জীবন অভিনয়, সিনেমা জগতের পেছনেই দৌড়েছেন তিনি। পরিবার, সন্তানদের সময়ই দেওয়া হয়ে ওঠেনি। তাই আমিরের মেয়ে ইরা মানসিক অবসাদে ভুগছিলেন। সেই কথা উল্লেখ করে আমির জানিয়েছিলেন, পরিচালক-প্রযোজকদের স্বপ্ন, আতঙ্ক, উদ্বেগের কথাই তিনি জেনে এসেছেন এতদিন। কিন্তু মেয়ের কথা কখনো তেমনভাবে শোনাই হয়নি। আর তাই এবার চলচ্চিত্র জগৎ থেকে অবসর নিয়ে পরিবারের সঙ্গে সময় কাটাতে চান তিনি। যদিও তার এই সিদ্ধান্তের বিরোধিতা করেছেন তার সাবেক স্ত্রী কিরণ রাও ও তার ছেলে-মেয়েরাই।

 

শাহরুখ খান

বলিউড বাদশা শাহরুখ খান। অভিনয় জীবনের গোড়ার দিকে বলিউড ছাড়তে চেয়েছিলেন তিনি। কারণটা শাহরুখের কথায় তিনি নাকি দেখতে মোটেই ভালো নয়। যে শাহরুখ খানকে দেখতে উপচে পড়া ভিড়, অসংখ্য নারী হৃদয়ে কাঁপন ধরান; সেই কিং খান নাকি দেখতে ভালো নয়! ‘রাজু বান গ্যায়া জেন্টলম্যান’ সিনেমায় নিজেকে দেখে তেমনটাই নাকি মনে হয়েছিল শাহরুখের। তাই বলিউড ছাড়ার কথা ভেবেছিলেন তিনি।

 

হৃত্বিক

হৃত্বিক রোশন

হৃত্বিক রোশন। ‘কহো না পেয়ার হ্যায়’ সিনেমায় অসামান্য জনপ্রিয়তার পরেও অভিনয় ছাড়ার কথা ভেবেছিলেন তিনি। এক সময় হাঁটুতে চোট পেয়ে এতটাই কাবু হয়ে পড়েন যে, এই অভিনেতা ভেবেই নিয়েছিলেন, তার দ্বারা আর সিনেমা করা সম্ভব হবে না। সাত মাস ধরে লাগাতার ট্রিটমেন্টের পরেও কোনো লাভ হচ্ছিল না। হতাশ হয়ে বিকল্প ক্যারিয়ারের কথা ভাবতে শুরু করেন হৃত্বিক।

 

ক্যাটরিনা

ক্যাটরিনা কাইফ

ক্যাটরিনা কাইফ নিজের অভিনীত ‘নমস্তে লন্ডন’ সিনেমায় নিজেকে দেখে একেবারেই ভালো লাগেনি তার। ভেবেছিলেন, হবে না এসব তার দ্বারা। পরবর্তীতে অবশ্য নিজেকে বলিউডের সেরা অভিনেত্রী প্রমাণ করেই ছেড়েছেন ক্যাটরিনা।

 

শিল্পা

শিল্পা শেঠি

অভিনয় ছাড়তে চেয়েছিলেন শিল্পা শেঠিও। একাধিক ভালো সিনেমা করার পরেও কেবল প্রত্যাখ্যানই জুটছিল ভাগ্যে। একটা সময় হাল ছেড়ে সিনেমার জগৎ থেকে অবসর নেওয়ার কথা ভাবেন এই অভিনেত্রীও। পরে অবশ্য মত পাল্টে অদম্য পরিশ্রমে বলিউডের জনপ্রিয় অভিনেত্রী বনে যান শিল্পা।

 

অভিষেক বচ্চন

বিগ বি জুনিয়র অভিষেক বচ্চন। একটা সময় তার মনে হয়েছিল, বড় ভুলই করে ফেলেছেন তিনি এই ইন্ডাস্ট্রিতে এসে। ক্যারিয়ারের শুরুতে বেশ হতাশায় ভুগেছিলেন অভিষেক। সে সময় অবশ্য তাকে মনের জোর জুগিয়েছিলেন বাবা অমিতাভ বচ্চন। তার পরেই ঘুরে দাঁড়ান অভিষেক।

 

নার্গিস ফাখরি

অভিনয় ছাড়তে চেয়েছিলেন নার্গিস ফাখরিও। এক সাক্ষাৎকারে সে কথাই জানিয়েছেন তিনি। মাঝখানে লম্বা ছুটিও নিয়েছিলেন গ্ল্যামারের দুনিয়া থেকে। সে সময় একটা বড় হতাশায় ভুগতেন নার্গিস। তবে সেই অন্ধকার সময় কাটিয়ে  ফের বলিউডে কাম ব্যাক করেছেন এই অভিনেত্রী।

সর্বশেষ খবর