শুক্রবার, ২১ অক্টোবর, ২০২২ ০০:০০ টা
সাক্ষাৎকার : ইয়ামিন হক ববি

দুটি যৌথ প্রযোজনার সিনেমায় কাজ করছি

দুটি যৌথ প্রযোজনার সিনেমায় কাজ করছি

চিত্রনায়িকা ইয়ামিন হক ববি। অল্প সময়েই ঢালিউড-টালিউডের বেশ কিছু চলচ্চিত্রে কাজ করে প্রশংসিত হয়েছেন। মুক্তির অপেক্ষায় রয়েছে তাঁর আরও কিছু চলচ্চিত্র। তাঁর রয়েছে নিজস্ব প্রযোজনা সংস্থা। সম্প্রতি যৌথ প্রযোজনার সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন।  তাঁর সঙ্গে সমসাময়িক কাজ নিয়ে কথা বলেছেন- পান্থ আফজাল

 

কেমন আছেন? কোথায় রয়েছেন, শুটিংয়ে নাকি বাসায়?

আলহামদুলিল্লাহ! অনেক ভালো আছি। কভিডের সময়ের থেকে এখন বেটার আছি। ভালোর তো কোনো শেষ নেই। আর এখন তো ভালো ভালো সিনেমা হলে আসছে। তাই মনটাও ভালো। আর এখন বাসায় আছি।

 

সামনে শুটিং আছে?

শুটিং আছে। আর তিনটি সিনেমার ডাবিং এখনো বাকি আছে। শামীম আহমেদ রনির ‘আবার তোরা মানুষ হ’, সৈকত নাসিরের ‘পাপ’ ও রাশিদ পলাশের ‘ময়ূরাক্ষী’র। এরই মধ্যে সবকটির ডাবিং শেষ করব। আর সৈকত নাসিরের ‘পাপ’ ও রাশিদ পলাশের ‘ময়ূরাক্ষী’র পোস্টার শুটিং বাকি রয়েছে। শুটগুলো শিগগিরই করব।

 

সম্প্রতি কলকাতা থেকে ফিরেছেন কোনো কাজে গিয়েছিলেন?

তিন সপ্তাহ কলকাতায় ছিলাম। মূলত একটি আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালে অংশ নিতেই সেখানে যাওয়া। ফেস্টিভ্যালটির নাম ‘ইন্দুস ভ্যালি ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল’। কভিডের আগেও একবার ইনভিটেশন পেয়েছিলাম। তখন যেতে পারিনি। এবার যাওয়া হলো। আসলে এখানে এসে অনেক নলেজ গ্যাদার করার সুযোগ পেয়েছি। এটা সৌভাগ্যের।

 

তিনটি যৌথ প্রযোজনার সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন খবরটি সত্যি?

আসলে দুটি যৌথ প্রযোজনার সিনেমায় কাজ করছি, এটা নিশ্চিত! নির্মাতা ও প্রযোজকের সঙ্গে গল্প, চরিত্র ও অন্যান্য বিষয়ে কথা হয়েছে। সব ঠিকঠাক আছে। তবে বাকি একটি একক সিনেমায় কাজের বিষয়ে এখনো কনফারম হয়নি। তাই এ ব্যাপারে বলতে পারছি না। কিছু কারেকশন রয়েছে। এটি ঠিক হলে তবে সিনেমাটি করব।

 

সিনেমাগুলো নির্মাণ করছেন কে? আপনার বিপরীতে নায়ক কে?

তিনটি সিনেমাই বানাচ্ছেন কলকাতার নির্মাতা এম এন রাজ, যিনি কি না ‘রাবণ’ নির্মাণ করেছিলেন। এরমধ্যে একটি সিনেমায় আমার বিপরীতে থাকছেন কলকাতার অভিনেতা অঙ্কুশ। সব সিনেমাই রোমান্টিক, অ্যাকশন ও কমেডি ধারার। আশা করছি, দর্শক পছন্দ করবেন।

 

আর কোনো কাজের পরিকল্পনা রয়েছে?

আরও বেশ কিছু কাজের পরিকল্পনা চলছে। তবে এখনো তেমন করে কিছুই বলতে চাই না। অথেনটিক হলে সব বলতে চাই। 

 

লাইফ ইজ বিউটিফুল আপডেট কী?

এই সিনেমায় তো আগেই চুক্তিবদ্ধ হয়েছি। এটিতে কস্টিউমের কাজ আছে অনেক। পিয়ালও ইন্ডিয়া থেকে আসছে। এটির কাজ শুরু হবে খুব তাড়াতাড়ি। যদিও নভেম্বরের শেষে শুটিং করা প্ল্যান ছিল, তবে এরপর কবে শুটিং হবে, সেটা পিয়াল দেশে এলে কথা বলে চূড়ান্ত করা হবে। শুটিং যেহেতু দেশেই হবে, তাই কোনো প্রবলেম ফেস করতে হবে না। খুবই ইন্টারেস্টিং একটি ক্যারেক্টার করছি এটিতে। দর্শক সব সময় দেখেন যে, আমি রোমান্টিক, অ্যাকশন কিংবা সুপারহিরোইন চরিত্র করছি। এটা তেমন ধরনের চরিত্র নয়, এটা টোটালি অন্য ধরনের।

 

ওটিটিতে নতুন কোনো কাজ করছেন?

‘সুরভী’র গল্প ও চরিত্র ভালো লেগেছিল, তাই করেছিলাম। ফের যদি ভালো গল্প ও চরিত্র পাই ও আমার সময়-সুযোগ হয় তাহলে অবশ্যই করব।

 

সিনেমা এবং ওটিটিতে কতটা স্বাচ্ছন্দ্য বোধ করছেন?

সিনেমা তো বড় কিছু। বড় বিষয়। আমি মনে করি, সময়ের সঙ্গে অনেক কিছু মানিয়ে চলতে পারাটাই উত্তম। ওটিটি এখন সময়ের প্রয়োজনে। এরপর হয়তো আরও বেটার কিছু আসবে। তবে সিনেমা হল এবং সিনেমা- এটা আমার কাছে ম্যান্ডেটরি। এটা লং লাস্টিং, এটা থাকবে সব সময়। কভিডের সময় তো অনেক কিছুরই অফার এসেছে, কিন্তু করিনি। শুধু অর্থ উপার্জনের জন্যই যে আমাকে কাজ করতে হবে, তা কখনই ভাবিনি। ফিল্ম, অভিনয় আমার ভালোবাসার জায়গা। আমি দিন শেষে সিনেমাটাই করতে চেয়েছি; অভিনয়টা ঠিকঠাক মতো করতে চেয়েছি। আমার সিনেমা দেখতে যে ভক্তরা এতদিন হলে গিয়েছে টিকিট কেটে, জ্যাম ঠেলে তাদের আমি কখনই নিরাশ করতে চাই না। তাদের ভালোবাসা আমার অনেক বড় পাওয়া। তাদের এই ভালোবাসাই আমার সামনে চলার শক্তি।

 

ববির কি এখনো নিজেকে প্রমাণ করার প্রয়োজন রয়েছে?

১০-১১ বছর ক্রস করছে কাজ করছি আমি। মাঝে তো কভিডের কারণে দুই বছর কোনো কাজ হয়নি কারোর। দর্শক-ভক্তরা প্রায়ই আমাকে নক করছেন। আরও কাজ দেখতে চান আমার। এরমধ্যে বেশ কিছু চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয় করেছি নিজেকে অন্যভাবে উপস্থাপনের জন্য। আমি মনে করি, ভিন্ন ধরনের গল্প আমাদের ইন্ডাস্ট্রির জন্যও ভালো কিছু বয়ে আনবে।

 

হলে দর্শকের ঢল, কেমন লাগছে?

খুবই ভালো লাগছে। সিনেমা আমার হোক বা অন্য কারও- এই সুসংবাদ সবার জন্য মঙ্গলকর। আমি খুবই আনন্দিত। আমি অভিনন্দন জানাই। সিনেমা হলে দর্শকের ঢল পজিটিভ একটা ব্যাপার, শান্তির ব্যাপার। এটা চলমান থাকুক, এটা সর্বদাই চাই।

 

প্রযোজকের সঙ্গে প্রেম, সব ঠিকঠাক আছে?

একটা ভালো সম্পর্কে আছি। তাঁর সঙ্গে ফ্রেন্ডশিপে আছি। আমাদের এখনো বিয়ে হয়নি। কিন্তু আমরা একটা সম্পর্কে আছি।

 

বিয়ের প্রিপারেশন নিচ্ছেন কি?

প্রিপারেশন? হাহাহা... সময় হলে হবে। বিয়ে বিষয়টা অনেক গুরুত্বপূর্ণ। অনেক বড় ব্যাপার! দুই পরিবারের বিষয় আছে। সামাজিক অনেক প্রসেস রয়েছে। আল্লাহ যদি চান হবে, না চাইলে হবে না। এমনিতেই বিয়ে ব্যাপারটায় আমার ভয় লাগে। সম্পর্ক যেন টিকে থাকে, সেটিই ভাবার বিষয় এখনকার সময়ে। তাই সময় নিচ্ছি। তবে এখন সব ফোকাস কাজ নিয়েই।

সর্বশেষ খবর