বৃহস্পতিবার, ৩ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

মেকআপবিহীন বলিউড নায়িকারা

শোবিজ ডেস্ক

মেকআপবিহীন বলিউড নায়িকারা

দিয়া মির্জা

বলিউডের নায়িকাদের আমরা দেখি অভিজ্ঞ মেকআপ আর্টিস্টদের মেকআপে ও সিনেমার ফ্লাশলাইটের কড়া আলোয়। তাঁদের সৌন্দর্য ও ফিটনেস বরাবরই আমাদের মুগ্ধ করে।  হাজারো মানুষের কাছে তাঁরা যেন স্বর্গ থেকে নেমে আসা ডানাকাটা পরী। কিন্তু মেকআপ ছাড়া তাঁরা কেমন দেখতে? সেসব নিয়েই এ প্রতিবেদন-

 

দিয়া মির্জা

দিয়া মির্জা প্রাকৃতিক সৌন্দর্যের জন্য পরিচিত। মেকআপ ছাড়া তাঁকে যতটা সুন্দর দেখায়, এরকম সৌন্দর্য আর কোনো অভিনেত্রীকে দেখায় না। শুধু তাই নয়, বহু ছবিতে তিনি মেকআপ ছাড়াও কাজ করেছেন বলে জানা গেছে। দিয়া মির্জা এক সাক্ষৎকারে জানিয়েছেন, ক্যারিয়ারের শুরুতে সুন্দরী হওয়ায় কাজ পেতে বেশ সমস্যায় পড়েছিলেন।

 

দিশা পাটানি

দিশা পাটানিকে বলিউডে ফিট এবং সুন্দরী অভিনেত্রীদের মধ্যে গণ্য করা হয়। অভিনেত্রী ওয়ার্কআউট বা যোগাসন করার সময় মেকআপ ছাড়া থাকতে পছন্দ করেন। শুধু তাই নয়, অনেক সময় ছবির প্রচারের জন্যও মেকআপ ছাড়াই তাঁকে দেখা যায়। তিনি ইনস্টাগ্রামে অনেক ছবিও শেয়ার করেছেন, যাতে তাঁকে মেকআপ ছাড়াই দেখা গেছে।

 

কারিশমা কাপুর

এই অভিনেত্রীর সৌন্দর্য যে কাউকে হার মানাতে পারে। অভিনেত্রীর চেহারার সৌন্দর্য বছরত্রিশের মেয়েদের থেকে কম নয়। এটা আমাদের কথা নয়, তাঁর ছবিই সে কথা বলে দেয়। বয়স বাড়ার সঙ্গে সঙ্গে অভিনেত্রীর মুখের উজ্জ্বলতাও বাড়ছে। এই বয়সেও তাঁর মুখে কোনো বয়সের ছাপ দাগ বা ডার্ক সার্কেল নেই। (ছবি : কারিশমা কাপুর ইনস্টাগ্রাম)

 

শ্রদ্ধা কাপুর

শ্রদ্ধা কাপুর বলিউডে তাঁর কিউট মুখের জন্য পরিচিত। শ্রদ্ধার সৌন্দর্যের মধ্যে একটি পূর্ব ইউরোপীয় ছোঁয়া রয়েছে। তাঁর কাচের মতো স্বচ্ছ ও আকর্ষণীয় ত্বক। শুটিং ছাড়া শ্রদ্ধা খুব কমই মেকআপ করেন। যখনই তাঁকে ভক্তদের জন্য লাইভে আসতে হয়, তাঁকে সবসময় সাধারণ চেহারায় এবং মেকআপ ছাড়াই দেখা যায়। মেকআপ ছাড়াও তাঁকে সুন্দর লাগে।

 

আলিয়া ভাট

মেকআপ ছাড়া ক্যামেরার সামনে আসতে ভয় পান না তিনি। কখনো হাইওয়ে, কখনো রাজি আবার কখনো নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে- বিনা মেকআপে দেখা যায় আলিয়া ভাটকে। স্বাস্থ্যকর ডায়েট, শরীরচর্চা এবং নিয়মিত ত্বকের যত্নের অবদানও অনেকটাই। তাঁর ত্বক দেখতে খুব নরম এবং দাগহীন। সবচেয়ে ভালো দিক হলো অভিনেত্রী বেশির ভাগ সময় মেকআপ ছাড়া থাকতে পছন্দ করেন। তাঁর ইনস্টাগ্রামের ছবি এই সত্যের সাক্ষ্য দেয়। তিনি বিশ্বাস করেন যতটা সম্ভব ত্বককে কেমিক্যাল সমৃদ্ধ জিনিস থেকে রক্ষা করতে হবে।

 

ঐশ্বরিয়া

ঐশ্বরিয়া রায়

ছবিতে ঐশ্বরিয়া রায়কে মেকআপ ছাড়া দেখা যাচ্ছে। সিনেমা ও পার্টি ছাড়া অন্য জায়গায় যেতে তিনি খুব হালকা মেকআপ করেন। বলাই বাহুল্য যে, বিশ্বের সেরা সুন্দরীদের মধ্যে অন্যতম এই সুন্দরীকে বাস্তবের চাইতে সিনেমায় বেশ কম বয়স্ক ও উজ্জ্বল দেখায়।

 

কারিনা কাপুর

নিজের বেশির ভাগ সিনেমায়ই খুব কম মেকআপ নিতেই স্বাচ্ছন্দ্যবোধ করেন তিনি। তাঁর ধারণা কড়া মেকআপে তাঁকে একেবারেই মানায় না। তবে মেকআপ ছাড়া তাঁকে একদমই গ্ল্যামারহীন দেখায়।

 

দীপিকা

দীপিকা পাড়ুকোন

কারিনার মতো দীপিকাও খুব সাদামাটা থাকতেই ভালোবাসেন। দীপিকার ত্বক বেশ ভালো, তাই সিনেমার শুটিং ছাড়া খুব একটা মেকআপ করতেও দেখা যায় না তাঁকে। আর মেকআপ করলেও ত্বকের সঙ্গে মানানসই মেকআপ করেন তিনি।

 

প্রীতি জিনতা

সিনেমার পর্দায় প্রীতি জিনতাকে যতটা উজ্জ্বল ও প্রাণবন্ত দেখায়, মেকআপ ছাড়া ঠিক যেন তাঁর বিপরীত! মেকআপ ছাড়া বেশ ম্লান ও বয়স্ক দেখাচ্ছে তাঁকে।

 

ক্যাটরিনা কাইফ

সিনেমার মেকআপে অসাধারণ সুন্দরী দেখায় ক্যাটরিনাকে। মেকআপ ছাড়া তাঁকে খুব খারাপ না দেখালেও আসল বয়সটা পরিষ্কার দেখা যাচ্ছে।

 

রানি মুখার্জি

মেকআপ ছাড়া দেখুন রানি মুখার্জিকে। মেকআপ ছাড়া বয়সের ছাপটা একটু বেশিই বোঝা যায় রানি মুখার্জির।

 

কাজল

কাজল

দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে দিয়ে সিনেমার হল কাঁপানো এই নায়িকাকে মেকআপ ছাড়া দেখুন! কেমন কেমন যেন লাগবে।

 

প্রিয়াঙ্কা

প্রিয়াঙ্কা চোপড়া

বিশ্বসুন্দরী এবং বলিউডের সুপারস্টার প্রিয়াঙ্কা চোপড়ার ত্বক খুবই সুন্দর। তবে বাস্তবে তিনি মোটেও গ্ল্যামারাস নন। শ্যাম বর্ণা এই নায়িকাকে মেকআপ ছাড়া দেখুন, এবং নিজেই বলুন।

 

সোনাক্ষি সিনহা

সোনাক্ষি সিনহা বলিউডে পা দেওয়ার আগে অতিরিক্ত স্থূলকায় ছিলেন। নিজের ওজন অনেকখানি ঝরিয়েছেন তিনি। তবে এখনো অতিরিক্ত ওজনের জন্য সমালোচিত হচ্ছেন তিনি বলিউডের অন্য নায়িকাদের কাছে।

সর্বশেষ খবর