মঙ্গলবার, ১৫ নভেম্বর, ২০২২ ০০:০০ টা
সাক্ষাৎকার : নুসরাত ফারিয়া

আমার গান মানেই ধামাকা

আমার গান মানেই ধামাকা

জনপ্রিয় চিত্রনায়িকা নুসরাত ফারিয়া। গ্ল্যামার, মেধা, স্টাইল আর স্মার্টনেস এই নায়িকাকে নিয়ে গেছে অনন্য উচ্চতায়। তাঁর সঙ্গে সাম্প্রতিক কাজ ও বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেছেন - পান্থ আফজাল

 

কয়েকদিন আগে কলকাতার মেদিনীপুরের স্টেজে পারফরম্যান্স করেছেন। ওপারের শোগুলো কেমন হয়?

খুবই প্রফেশনাল তাঁরা। খুবই ভালো হয়। আর ওপারে পারফরম্যান্স তো নিয়মিতই করছি। ওপার বাংলায় অনেক শো করি। বাংলাদেশ ও ভারত মিলিয়ে এ বছর প্রায় ৩৫-৪০টি শো করেছি। আমি স্টেজে পারফরম্যান্স খুবই ইনজয় করি।

 

বিবাহ অভিযান-২-এর শুটিং কি শেষ?

শুটিং পুরো শেষ হয়নি, প্রথম লটের শুটিং শেষ করেছি। অঙ্কুশের সঙ্গে আমার এটি চতুর্থ সিনেমা। ওর সঙ্গে আমার কেমিস্ট্রি ভালো। সোহিনির সঙ্গে শুটিং অভিজ্ঞতাও বেশ। সবাই খুবই কো-অপারেটিভ। সেটে ঢুকলে মনে হয় মেলায় এসেছি।

 

সম্প্রতি ‘অপারেশন সুন্দরবন’ শুভমুক্তির হাফ সেঞ্চুরি পূর্ণ করল। এই সাফল্যে অনুভূতি কেমন?

খুবই এক্সসাইটেড! ভালো সিনেমার সঙ্গে থাকার আনন্দই অন্যরকম। প্রিমিয়ারে বা মুক্তির আগেও আমি বলেছিলাম, এই সিনেমার মাধ্যমে আমি আবারও দর্শকের সামনে এসেছি। দর্শক অন্যরকম রূপে আমাকে দেখতে পেয়েছে। সুন্দরবনের জলদস্যু মুক্ত করার অভিযান নিয়ে নির্মিত সিনেমাটি। এটি মূলত গল্পপ্রধান সিনেমা। এখানে প্রতিটি চরিত্রই গুরুত্ব বহন করে। বলা যায় সবাই হিরো। এতে আসলে গ্ল্যামার দেখানোর জায়গা নেই। হিরোর ‘লাভার অব লাইফ’ নেই। তিন বছর সময় লেগেছে সিনেমাটি করতে। সবমিলিয়ে ভালো একটি সিনেমা। আমি তো বলব, ‘অপারেশন সুন্দরবন এমন একটা সিনেমা, যা নিয়ে কোনো কন্ট্রোভার্সি নেই, তারপরও সিনেমাটি হিট। এটা লম্বা রেসের ঘোড়া।

 

আপনি একজন বাঘ বিশেষজ্ঞ...

হাহাহা... আমি তানিয়া কবির চরিত্রে অভিনয় করেছি, যে কি না একজন বাঘ বিশেষজ্ঞ।

 

সিয়ামের সঙ্গে প্রথমবার সিনেমায় অভিনয় করেছেন। ফের জুটি বেঁধে অভিনয় করার কোনো অফার আছে কি?

সিয়াম-আমি একসঙ্গে হোস্টিং শুরু করেছিলাম। তাও মনে হয় সাত বছর আগে হবে। প্রথমবার একসঙ্গে ‘অপারেশন সুন্দরবন’ করেছি। সিয়াম অনেক ভালো করেছে। যদিও এই সিনেমার পর এখন পর্যন্ত কোনো প্রস্তাব আসেনি। আমি অপেক্ষা করছি, যদি সিয়ামের সঙ্গে আবারও কাজ হয় তাহলে মন্দ হবে না। জুটি আসলে তৈরি হয় একজন প্রযোজক টাকা লগ্নি করলে, পরিচালক ভালো গল্প নিয়ে আসেন। সঠিক পরিচালক-প্রযোজকরাই পারেন জুটি গড়ে তুলতে।

 

আর কী কী দেশীয় সিনেমা মুক্তির অপেক্ষায় রয়েছে?

এরপর নূর ইমরান মিঠুর ‘পাতালঘর’ সিনেমা। আর পারভেজ আমিনের ওয়েব ফিল্ম ‘পর্দার আড়ালে’ করেছি, সেটিও মুক্তি পাবে। শ্যাম বেনেগালের ‘মুজিব’ মুক্তির অপেক্ষায় রয়েছে।

 

‘মুজিব’ সিনেমায় কাজের অভিজ্ঞতা কেমন ছিল?

আমি বর্তমান দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার চরিত্রে অভিনয় করেছি। চরিত্রটি নিয়ে আমি খুবই আবেগপ্রবণ। এর মাধ্যমে আমি ইতিহাসের অংশ হয়ে গেছি। সারা বছর যদি আমি কোনো কাজ নাও করি, তবুও এই সিনেমা আমাকে বাঁচিয়ে রাখবে। আর কোনো কাজে আমাকে চিনুক না চিনুক- আমি খুবই লাকি। শেখ হাসিনা চরিত্রটি সর্বপ্রথম আমিই করেছি।

 

ওপার বাংলার আরও কিছু সিনেমাও করেছেন। সেগুলোর মুক্তির খবর কী?

রাজাচন্দের ‘ভয়’ ও অংশুমান প্রত্যুষের ‘রকস্টার’ করেছি। এগুলো অচিরেই মুক্তি পাবে।

 

নতুন গান কী আসছে?

ডিসেম্বরে আসবে, আশা করছি। এক বছর পরপর গান বের হয়। এবারও তাই হবে। বেশি কাজ করে তো লাভ নেই। ভালো কাজ না হলে আমিও তো কমফোর্টেবল অনুভব করব না। তাই দিন শেষে আমি কোয়ালিটি কাজই করতে চাই সব সময়। ২০১৮ সালে ‘পটাকা’-এর পর আমার ‘আমি চাই থাকতে’ ও ‘হাবিবি’ গান বের হয়। আমার গান মানেই একধরনের ধামাকা। উৎসব সিজনে আমি গানটি প্রকাশ করার চিন্তা করছি।

 

তারকাদের ব্যক্তিগত জীবন নিয়ে আলোচনা-সমালোচনাকে কীভাবে দেখেন?

আমার মনে হয়, কাজ নিয়েই আলোচনা হওয়া দরকার। শিল্পীর চর্চা থাকা উচিত তাঁর কাজের ওপর। দিনশেষে মানুষ ভালো কনটেন্ট পছন্দ করে। আলোচনা-সমালোচনা কিন্তু একটা সময় পর চলে যায়। ব্যক্তিগত জীবন নিয়ে ঘাঁটাঘাঁটি পছন্দ করি না। তা করলে হয়তো আরও অ্যাটেনশন পেতাম। কিন্তু আমার মনে হয় সেটি আমার দরকার নেই।

 

উপস্থাপনা কি নিয়মিতই করবেন?

প্রথম থেকেই তো উপস্থাপনা করি। ভালো লাগে। তবে এখন বড় কোনো অনুষ্ঠান বা ভিন্ন রকমের রিয়েলিটি শো হলেই শুধু উপস্থাপনা করি। হোস্টিং তো এখনকার সময় অনেক চ্যালেঞ্জিং। কারণ প্রতিনিয়ত আপনাকে অডিয়েন্সের সঙ্গে কানেকটেড থাকতে হয়। না হলে অডিয়েন্স তো থাকবে না।

 

জীবনে নতুন মানুষ কবে আসবে?

হাহাহা... নতুন মানুষ? হবে না!

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর