মঙ্গলবার, ১১ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা

ঈদের ছবির তারকারা

আলাউদ্দীন মাজিদ

ঈদের ছবির তারকারা

ঈদের বাকি আর মাত্র ৯ বা ১০ দিন। এই ঈদে বড় পর্দায় আলো জ্বালাতে আসছেন কোন তারকারা। আজ এই রিপোর্ট লেখা পর্যন্ত মাত্র চার তারকার নামই উল্লেখ করতে হবে। এই চার তারকা হলেন শাকিব খান, অপু বিশ্বাস, বুবলী ও জয় চৌধুরী। কারণ গতকাল দুপুর ১২টায় চলচ্চিত্র প্রযোজক ও পরিবেশক সমিতির সঙ্গে যোগাযোগ করা হলে সমিতির কর্মকর্তা সৌমেন বাবু জানান, গতকাল পর্যন্ত সমিতিতে চারটি ছবি ঈদে মুক্তির জন্য আবেদন করেছে। এগুলো হলো- লিডার আমিই বাংলাদেশ, প্রেম-প্রীতির বন্ধন, বাংলার হারকিউলিস ও ময়নার শেষ কথা। এর মধ্যে লিডার আমিই বাংলাদেশ এবং প্রেম-প্রীতির বন্ধন ছবি দুটিকে সমিতি মুক্তির জন্য অনুমতি দিয়েছে। বাকি দুটি এফডিসির পাওনা পরিশোধ না করায় অনুমতি দেওয়া হয়নি। সেই হিসেবে এখন পর্যন্ত উল্লিখিত চার তারকার নাম ছাড়া আর কাউকে এখন পর্যন্ত ঈদের বড় পর্দার তারকা বলা যাবে না। তবে সমিতি জানায় ঈদের চাঁদরাতের দিন পর্যন্ত অনুমতি দেওয়ার বিধান রয়েছে। এদিকে, জাজ মাল্টিমিডিয়ার জ্বীন ও পাপ অনেক আগেই সেন্সর ছাড়পত্র পেলেও এখন পর্যন্ত সমিতিতে অনুমতির জন্য আবেদন জমা দেয়নি। জাজের চেয়ারম্যান আবদুল আজিজ বলছেন, দুই-একদিনের মধ্যে আবেদন জমা দেওয়া হবে। ইকবাল নির্মিত ও অনন্ত-বর্ষা অভিনীত ‘কিল হিম’ ছবিটি ঈদেই মুক্তি পাবে, এমন কথা আবারও জোর দিয়ে বলেছেন ইকবাল। যদিও ছবিটির নির্মাণকাজ এখনো শেষ হয়নি। ছবিটির পোস্টারও তিনি ফেসবুকে আপলোড করেছেন। বন্ধন বিশ্বাস পরিচালিত অপু বিশ্বাস প্রযোজিত অপু-জয় অভিনীত ‘লাল শাড়ি’ ছবিটি ঈদেই মুক্তি দেওয়া হবে এমনটা ঘোষণা দেওয়া হয়েছিল অনেক আগেই। তবে ছবিটি এখনো সেন্সর বোর্ডের দরজা পর্যন্ত পৌঁছায়নি। গতকাল এ বিষয়ে জানতে চাইলে নির্মাতা বন্ধন বিশ্বাস বলেন, আগামী সপ্তাহেই ছবিটি সেন্সরের জন্য জমা দেওয়া হবে। ছাড়পত্র পেয়ে গেলে অবশ্যই ঈদে আসবে ‘লাল শাড়ি’। সেভাবেই সব প্রস্তুতি নিয়ে রেখেছি। যদি সত্যিই ঈদে ‘লাল শাড়ি’ মুক্তি পায় তাহলে এই ঈদে অপু বিশ্বাসের দুটি ছবি বড় পর্দায় আসবে, তার সঙ্গে এই ছবিতে তাঁর নায়ক হয়ে আসবে সাইমন। অন্যদিকে জ্বীন ছবিতে আছেন পূজা চেরি, রোশান ও সজল এবং পাপ ছবিতে আছেন ববি, জাকিয়া মাহা ও রোশান। এ ছাড়া আদম নামের একটি ছবি মুক্তির কথা শোনা গেলেও প্রযোজক সমিতিতে এখন পর্যন্ত কোনো আবেদন জমা পড়েনি। অন্যদিকে বাপ্পী অভিনীত ‘শত্রু’ ছবিটি ঈদে মুক্তির কথা থাকলেও সমিতিতে এখন পর্যন্ত নেই এর কোনো আবেদন।

সবশেষে বলতে হয় ঈদে বড় পর্দায় চারটি ছবি দেখতেই দর্শকরা বেশি আগ্রহ দেখাচ্ছেন বলে চলচ্চিত্র সংশ্লিষ্টরা বলছেন। ছবিগুলো হলো তপু খান পরিচালিত শাকিব খান ও বুবলী অভিনীত ‘লিডার আমিই বাংলাদেশ’, ইকবাল নির্মিত অনন্ত-বর্ষার ‘কিল হিম’, সৈকত নাসির পরিচালিত জাকিয়া মাহা, রোশান ও ববির ‘পাপ’ এবং নাদের চৌধুরী নির্মিত সজল-পূজা অভিনীত ‘জ্বীন’। অন্য ছবিগুলোও হয়তো মানসম্মত হলে দর্শক মন কাড়তে পারে এবং এসব ছবির নায়ক-নায়িকারাও উৎরে যেতে পারেন, হয়ে উঠতে পারেন ঈদের বড় পর্দা আলো করা তারকা।

এখন শুধু অপেক্ষার পালা ঈদের বড় পর্দায় আলো জ্বালবে কোন তারকারা তা দেখার। এর মধ্যে শাকিব খানের ‘লিডার আমিই বাংলাদেশ’ ছবিটির প্রতি দর্শকদের বাড়তি আগ্রহ রয়েছে বলে জানিয়েছে চলচ্চিত্র প্রদর্শক সমিতির সাধারণ সম্পাদক আওলাদ হোসেন উজ্জ্বল।

অন্যদিকে সিনেমা হলের পাশাপাশি সিনেপ্লেক্সগুলোতে অনন্তর ‘কিল হিম’, পূজার ‘জ্বীন’ এবং জাকিয়া মাহার ‘পাপ’ ছবিটির প্রতি দর্শকের ভালোই আকর্ষণ রয়েছে বলে জানান প্রদর্শকরা।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর