বুধবার, ২৬ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা

ঈদে যেমন ব্যস্ত ছিলেন তিন খান

ঈদে যেমন ব্যস্ত ছিলেন তিন খান

ঈদে বলিউডের তিন খান শাহরুখ, সালমান ও আমির। তিন খানের অভিনীত ছবি ও তাঁদের প্রতি রয়েছে পুরো দুনিয়ার মানুষের আগ্রহ। বিশেষ করে ঈদে এই তিন খান সময় কাটান কীভাবে। তা জানতে মুখিয়ে থাকেন ভক্তরা।  ঈদের এই মৌসুমে সে কথাই গ্রন্থনা করেছেন- আলাউদ্দীন মাজিদ

 

সালমান খান

ঈদের সময়টা সালমানের বেশ ব্যস্ততায় কাটে। কারণ ভাইজান ঈদে উপহার হিসেবে মুক্তি দেন নতুন সিনেমা। এবারের ঈদেও এর ব্যতিক্রম ঘটেনি। মুক্তি পেয়েছে এই খান অভিনীত ‘কিসি কা ভাই, কিসি কা জান’ ছবিটি এবং এটি এখন বেশ দাপটের সঙ্গেই চলছে। আর ঈদে নিজের ছবি মুক্তি নিয়ে ব্যস্ত থাকেন সালমান ভাইজান। তবে যত ব্যস্ততাই থাকুক না কেন অনেক আগে থেকেই বাবা সেলিম খানের কড়া হুকুম ছিল, যত যাই হোক, ঈদ মানেই পরিবারের সঙ্গে থাকা চাই। আর ভালো ছেলের মতো সেই নিয়ম মেনে নেন ভাইজানও। ঈদের দিন সকালে সালমান খান ভাইদের নিয়ে বাড়ির সামনে মসজিদে নামাজ পড়েন। ঈদের দিন তাঁদের বাড়িতে বিশেষ রেসিপির বিরানি রান্না করা হয়। আর সেই বিরানির দাওয়াত পান বলিউডের অন্য তারকারাও। সালমানের ঈদ পার্টির বিশেষ সুখ্যাতি রয়েছে বলিউড পাড়ায়। প্রতি বছরই সালমানের বাড়িতে এই পার্টির আয়োজন করা হয়। বলিউড তারকারা অন্যান্য সময় খাবার নিয়ে যতই সচেতন থাকুক না কেন ঈদের এই সময়টায় সালমানের বাড়ির এই বিশেষ খাবার মিস করতে চান না কোনো তারকাই। এবারের ঈদেও এর ব্যতিক্রম ঘটেনি। ঈদ আর নিজের নতুন ছবির মুক্তিকে কেন্দ্র করে অতিথি, পরিবার আর সহকর্মীদের নিয়ে বেশ ফুরফুরে সময় কাটিয়েছেন সালমান খান।

 

আমির খান

আমির খান সাধারণত দিনের শুরুতে ঈদের নামাজের পর ছোটখাটো সংবাদ সম্মেলন করেন। এরপর সোজা চলে যান তাঁর মায়ের বাসায়। ঈদের দিনটি সেখানেই কাটান তিনি। তাই আমিরের সব আত্মীয়ও ঈদের দিন সে বাড়িতেই জড়ো হন। এমনকি আমিরের সাবেক পত্নী রীনা, পুত্র জুনেইদ ও কন্যা ইরাকে সঙ্গে নিয়ে হাজির হন পারিবারিক ঈদ উদযাপনে। ছোটবেলার ঈদ প্রসঙ্গে একবার এক সাক্ষাৎকারে আমির গণমাধ্যমে বলেছিলেন, ‘ছোটবেলা থেকেই আমার কাছে ঈদের মূল আকর্ষণ ছিল ঈদি। ঈদি পাওয়ার লোভে আমরা বড়দের বারবার সালাম করতাম।’ এমনিতেই আমির অনেক স্বাস্থ্যসচেতন হলেও ঈদ উপলক্ষে অনেক বিশেষ খাবারের স্বাদ নেন তিনি। আর তাই তো এই দিন তিনি বিরানি, কাবাব, মাংসের নানা পদ পেট ভরেই খান। এবারও নাকি তাই করেছেন এই মিস্টার পারফেকশনিস্ট।

 

শাহরুখ খান

ঈদের দিন এই বলিউড কিং খানের শুরুটা হয় ছেলেদের সঙ্গে ঈদের নামাজ আদায়ের মধ্য দিয়ে। এরপর বাসায় ফিরে ঈদের দিনটি পরিবারের সঙ্গে কাটাতেই পছন্দ করেন তিনি। এদিন অবশ্য মান্নাতের বাইরে শাহরুখভক্তরা ভিড় করেন প্রিয় তারকাকে ঈদের শুভেচ্ছা জানাতে। আর ভক্তদের সঙ্গে দেখা করতে শাহরুখ মান্নাতের বাইরে অপেক্ষারত ভক্তদের ‘ঈদ মোবারক’ জানান। এ সময় তাঁর সঙ্গে পরিবারের অন্য সদস্যদেরও দেখা যায়। প্রতি বছর ঈদ উপলক্ষে ‘মান্নাতে’ বিশেষ পার্টির আয়োজন করেন শাহরুখ খান। সেই পার্টিতে বলিউডের প্রায় সব তারকা উপস্থিত থাকেন। খাবারের ব্যাপারে এই দিন শাহরুখ অপেক্ষায় থাকেন বন্ধু সালমানের বাড়ির বিরানির। আর ঈদের বিশেষ দিনটিতে তিনি এই বিরানি বেশ পছন্দ করে খান। এবারও তার ব্যতিক্রম ঘটেনি। এবার অবশ্য কিং খানের ঈদটা ছিল দারুণ জমজমাট।  কারণ সম্প্রতি তাঁর অভিনীত পাঠান ছবিটি ব্যবসায়িক দিক দিয়ে বলিউডের সব ছবিকে ছাড়িয়ে যাওয়ার রেকর্ড গড়েছে। তাই এবার মহাআনন্দের ঈদ কাটিয়েছেন বলিউড বাদশাহ শাহরুখ খান।

সর্বশেষ খবর