শনিবার, ২০ মে, ২০২৩ ০০:০০ টা

বলিউড মাতাচ্ছেন যেসব নায়িকা

বলিউড মাতাচ্ছেন যেসব নায়িকা

বলিউড সাম্রাজ্য এখন নতুনদের দখলে। বলিউডে একের পর এক নতুন চমক দেখিয়ে যাচ্ছেন আগতরা। হিট ছবি দিয়ে কাঁপাচ্ছেন বড় পর্দা।  আলোচনায় আসা কিছু নায়িকাকে নিয়ে লিখেছেন- পান্থ আফজাল

 

দিশা পাটানি

২০১৫ সালে ‘লোফার’ ছবির মাধ্যমে বলিউডে অভিষেক হয় দিশার। তবে তিনি আলোচনায় আসেন ‘এমএস ধোনি : দ্য আনটোল্ড স্টোরি’তে অভিনয় করে। ২০১৮ সালে মুক্তি পাওয়া ‘বাঘি-২’ ছবিটিও বক্স অফিসে ভালো ব্যবসা করেছে। এরপর দিশা অভিনীত ‘ভারত’ প্রেক্ষাগৃহে মুক্তি পায়। এতে সালমান খানের সঙ্গে স্ক্রিন শেয়ার করেন তিনি। প্রভুদেবার ‘রাধে : ইউর মোস্ট ওয়ান্টেড ভাই’ ছবিতেও তিনি অনবদ্য। এরপর ২০২২ সালে করেছেন ‘এক ভিলেন রিটার্নস’। তবে এ বছরের ‘যোদ্ধা’ ও তামিল ও তেলেগুর দুটি ছবি তাঁর হাতে রয়েছে। 

 

জাহ্নবী কাপুর

মারাঠি ছবি ‘সাইরাত’-এর হিন্দি সংস্করণ ‘ধাড়াক’ দিয়ে অভিষেক হয় শ্রীদেবীকন্যা জাহ্নবীর। এরপর তিনি অভিনয় করেন আংরেজি মিডিয়াম, গোস্ট স্টোরিজ, রুহি আফজানাসহ বেশ কিছু ছবিতে। তবে তাঁর অভিনীত ‘গুঞ্জন সাক্সেনা’ সবচেয়ে বেশি আলোচনা ও প্রশংসার জন্ম দেয়। তিনি দস্তানা টু, রুহি, গুড লাকি জেরি, মিলি ছাড়াও বাওয়াল, মি. অ্যান্ড মিসেস মাহি এবং এনটিআরথার্টিতে অভিনয় করছেন।

 

তাপসী পান্নু

তাপসী পান্নু তেলেগু, তামিল, মালয়ালম এবং হিন্দি চলচ্চিত্রে কাজ করেছেন। তিনি অমিতাভ বচ্চনের সঙ্গে ‘পিঙ্ক’ ছবিতে অভিনয় করে জনপ্রিয়তার পাশাপাশি প্রশংসিতও হয়েছেন। করেছেন ‘ঘাজি’, ‘নাম শাবানা’, শাবাশ মিঠু,  রেশমি রকেট, হাসিনা দিলরুবা প্রভৃতি। 

 

কিয়ারা আদভানি

এ বছরের ফেব্রুয়ারিতে নব্য বিবাহিত কিয়ারা আদভানির ২০১৪ সালে ‘ফুগলি’র মাধ্যমে আত্মপ্রকাশ ঘটে। তবে ‘কবির সিং’ ছবির মাধ্যমে তিনি সবার কাছে সুপরিচিত। এ ছবির সফলতার সূত্র ধরেই তিনি করেন ভুলভুলাইয়া টু, গোবিন্দ নাম মেরা, সত্য প্রেম কি কথা, গেম চেঞ্জার।

 

সারা আলী

সম্প্রতি কান উৎসবে সারা আলী খানের ফ্যাশন ও স্টাইলে মাতোয়ারা সবাই। এই লাস্যময়ীর বলিউডে অভিষেক হয়েছিল ২০১৮ সালে ‘কেদারনাথ’ দিয়ে। এরপর অভিনয় করেছেন সিম্বা ও লাভ আজকাল-এ। মুক্তির অপেক্ষায় রয়েছে বেশ কিছু ছবি। সারা করেছেন আতরাঙ্গি রে, গ্যাসলাইট, জারা হাটকে জারা বাচকে, মার্ডার মোবারকসহ বেশ কিছু সিনেমা।

 

তারা সুতারিয়া

বলিউডে তারার অভিষেক ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার টু’র মাধ্যমে। এরপর করেন ‘মারজাওয়া’, তাডাপ, এক ভিলেন রিটার্নস, হিরোপান্তি টু।

 

আলিয়া ভাট

এই সময়ের অভিনেত্রীদের মধ্যে সম্ভবত সবচেয়ে ব্যস্ত মহেশ ভাটকন্যা আলিয়া ভাট। একটি ছবির কাজ শেষ হতে না হতেই ঢুকে পড়ছেন নতুন ছবির স্ক্রিপ্ট রিডিং বা শুটিং ফ্লোরে। ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’, ‘হাইওয়ে’, ‘উড়তা পাঞ্জাব’-এর মতো সিনেমায় তাঁর অভিনয় প্রশংসিত হয়েছে। গাঙ্গুবাই চরিত্রে অভিনয় করে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন তিনি। করেছেন ট্রিপল আর, ডার্লিং, ব্রহ্মাস্ত্র, হার্ট অব স্টোনসহ বেশ কিছু সিনেমা। প্রতিটি ছবিতে ধরে রেখেছেন ভিন্নতার ছাপ। তাই অনেকে তাঁকে বি-টাউনের অন্যতম সেরা অভিনেত্রীর তকমাও এরই মধ্যে দিয়ে ফেলেছেন।

 

শ্রদ্ধা কাপুর

শ্রদ্ধা কাপুর নিজের অভিনয় ও গায়কি দিয়ে মন জয় করেছেন অগণিত দর্শকের। বর্তমান বলিউড সিনেমার অন্যতম ব্যস্ত অভিনেত্রীর নাম শ্রদ্ধা কাপুর। গুণী এই অভিনেত্রীর ক্যারিয়ারের গ্রাফটা বরাবরই আকাশমুখী। ‘আশেকি টু’ ছবিতে তাঁর অনবদ্য অভিনয় এখনো ভক্তদের চোখে লেগে আছে। শুধু অভিনয় নয়, গায়কিতেও তিনি অনবদ্য। ‘সাহো’, ‘ছিছোড়’, ‘সাইনা’সহ একাধিক ছবিতে তিনি অনবদ্য অভিনয় করেছেন। এ বছর মুক্তি পায় তাঁর ‘তু ঝুটি ম্যা মাক্কার’।

 

ভূমি পেডনেকার

প্রতিভাবান অভিনেত্রী ভূমি পেডনেকার। ২০১৫ সালে মুক্তি পায় যশরাজ ফিল্মসের রোমান্টিক-কমেডি ছবি ‘দাম লাগাকে হেইসা’। অভিনয় করেছেন টয়লেট : এক প্রেম কথা, শুভ মঙ্গল সাবধান সিনেমায়। তাঁর অভিনয় দর্শক ভালোভাবে গ্রহণ করেন।

 

বাণী কাপুর

ভারতীয় অভিনেত্রী এবং সাবেক মডেল বাণী কাপুর। বাণীর প্রথম চলচ্চিত্র ‘শুদ্ধ দেশি রোমান্স’। তিনি তামিল চলচ্চিত্র ‘আহা কল্যাণম’-এ অভিনয় করেন। ছবিটি ব্যবসায়িকভাবে সফল হয়। বাণী অভিনীত চলচ্চিত্র বেফিকরে, ওয়ার, বেল বটম, চন্ডিগড় কারে আশিকী, শমসেরা মুক্তি পায়।

সর্বশেষ খবর