শনিবার, ২০ মে, ২০২৩ ০০:০০ টা

কান কর্নার

শোবিজ ডেস্ক

কান কর্নার

ঐশ্বরিয়ায় মুগ্ধ কান

ভারতের কাক্সিক্ষত বড় তারকা ঐশ্বরিয়া রাইকে অবশেষে দেখা গেল কান উৎসবে। উৎসবের তৃতীয় দিনে এসে চমকে দেন ঐশ্বরিয়া। এদিন সবাই বুঁদ হয়ে রইল ঐশ্বরিয়ার ফ্যাশন চমকে। ঐশ্বরিয়া এদিন হাজির হলেন কালো-রুপালি লম্বা গাউন গায়ে জড়িয়ে। গাউনের সঙ্গে ম্যাচ করে বচ্চনবধূ মাথা ঢেকেছেন ভিন্নমাত্রার এক হুডিতে। সঙ্গে কোমর বরাবর লম্বা একটা ব্ল্যাক বো- যেন নতুন মাত্রা দিয়েছে রুপালি গাউন আর লালগালিচার সঙ্গে। এর সঙ্গে তাঁর হাঁটা ও চাহনি ছিল ভুবন ভোলানো। এ যেন অভিষেকেই ঐশ্বরিয়া চমক! এবারই প্রথম নয়, এর আগে আরও ২১ বার কান-গালিচা মাড়িয়েছেন এই অভিনেত্রী। তবে ৭৬তম কান ফেস্টিভ্যালে তাঁর অভিষেকটা সত্যিই রাজকীয় হয়েছে।

কানে বাংলাদেশি সিনেমা মা প্রদর্শন

৭৬তম কান চলচ্চিত্র উৎসবের ‘মার্শে দ্যু ফিল্মে’র আওতায় পালে দে ফেস্টিভ্যাল ভবনের পালে ই থিয়েটারে এবার প্রদর্শিত হচ্ছে বাংলাদেশের একমাত্র চলচ্চিত্র ‘মা’। আজ ২০ মে স্থানীয় সময় সন্ধ্যা ৬টা বেজে ৪৫ মিনিটে ছবিটির প্রথম প্রিমিয়ার হচ্ছে কান চলচ্চিত্র উৎসবে। অরণ্য আনোয়ার পরিচালিত সিনেমায় অভিনয় করেছেন পরীমণি, ফারজানা ছবি।

 

আসরে সম্মানজনক পাম দর পুরস্কার

এবার কান উৎসবের আসরে সম্মানজনক পাম দর পুরস্কার পেয়েছেন মার্কিন অভিনেতা-প্রযোজক মাইকেল ডগলাস। সিনেমায় অবদানের জন্য তাকে এই সম্মাননা প্রদান করে ৭৬তম কান উৎসব কর্তৃপক্ষ। ৭৬তম কান উৎসবে কিংবদন্তি এই অভিনেতা-প্রযোজককে শ্রদ্ধা জানানোর জন্য উদ্বোধনী আসরে প্রদর্শন করা হয় ‘মাইকেল ডগলাস, দ্য প্রোডিগাল সন’ নামের তথ্যচিত্র।

 

জনি ডেপের সিনেমা দিয়ে উৎসব শুরু

এবারের উৎসবের পর্দা উঠল জনি ডেপ অভিনীত ‘জিন দ্যু বারি’ দিয়ে। সিনেমায় ফরাসি সম্রাট পঞ্চদশ লুই চরিত্রে দেখা গেছে জনি ডেপকে। রাজা লুইয়ের সর্বশেষ উপপত্নী ‘জিন দ্যু বারি’কে ঘিরে সিনেমার গল্প সাজিয়েছেন পরিচালক মাইওয়েন। দরিদ্র ঘরে জন্ম জিন দ্যু বারির। সাধারণ নারী থেকে তিনি কীভাবে ফরাসি রাজতন্ত্রের অংশ হয়ে ওঠেন, সে গল্পই দেখানো হয় ছবিতে।

 

বলিউড অপ্সরী অন্যরা কোথায়?

এবার এখনো খবর মেলেনি কান-লালগালিচার ভারতীয় নিয়মিত মুখ দীপিকা পাড়কোন, সোনম কাপুর কিংবা প্রিয়াঙ্কা চোপড়াদের। তবে এবার লালগালিচা মাড়াতে এসেছেন সানি লিওনি। সমাপনী চলচ্চিত্র হিসেবে দেখানো হবে পিক্সার অ্যানিমেশন স্টুডিওর ২৭তম সিনেমা ‘এলেমেন্টাল’।

 

প্ল্যাকার্ড হাতে দাঁড়িয়ে

সবার নজর কাড়ছে কিছু মানুষের হাতে রাখা নানামাত্রিক প্ল্যাকার্ড। তরুণ-তরুণীরা এসেছেন উৎসবের উদ্বোধনী ছবি ‘জান দ্যু ব্যারি’ দেখার আশায়। সেটা পূরণ করতে প্রয়োজন উৎসব কমিটির ইনভাইটেশন এবং শোর টিকিট। অথচ তারা এসব ছাড়াই চলে এসেছেন জনি ডেপের সঙ্গে ছবিটি দেখতে!

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর