বুধবার, ৩১ মে, ২০২৩ ০০:০০ টা

টম ক্রুজ এখন...

শোবিজ ডেস্ক

টম ক্রুজ এখন...

‘মিশন ইম্পসিবল’ নিয়ে ফিরছেন

‘মিশন ইম্পসিবল’ সিনেমা মানেই দর্শকদের যেন ভিন্নরকম উন্মাদনা। তাই ফের এজেন্ট ইথান হান্ট হয়ে ফিরছেন টম ক্রুজ। এটি শুধু টম ক্রুজ নয়, ২০২৩ সালের বহুল প্রতীক্ষিত চলচ্চিত্রগুলোর মধ্যে একটি। বিশ্বব্যাপী প্রায় প্রত্যেক সিনেমাপ্রেমী এর মুক্তির অপেক্ষা করছেন। সিনেমাটি ২০১৯ সালে ঘোষণা করা হলেও সিকুয়েল তৈরিতে অনেক সময় লেগেছে। এরপর ২০২১ সালের সেপ্টেম্বরে চিত্রধারণের কাজ শেষ হয় সিনেমাটির। সিনেমাটি প্রযোজনা করেছেন টম ক্রুজ, ম্যাককুয়ারি, জেজে আব্রামস, ডেভিড এলিসন এবং জেক মেয়ার্স। ক্রিস্টোফার ম্যাককুয়ারি পরিচালিত সিনেমাটিতে আরও অভিনয় করেছেন মাইলস টেলার, জেনিফার কনেলিসহ আরও অনেকে। সিনেমাটি ২০২৩ সালের ১২ জুলাই প্রেক্ষাগৃহে মুক্তির কথা রয়েছে।

 

সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ছবি

টম ক্রুজকে সর্বশেষ দেখা গেছে ‘টপ গান : ম্যাভেরিক’ সিনেমায়। সেখানে তাঁর সঙ্গে অভিনয় করেন-এই সিনেমায় রয়েছেন হ্যালি অ্যাটওয়েল, রেবেকা ফার্গুসন এবং অন্যরা। ছবিটির পরিচালনায় ক্রিস্টোফার ম্যাককুয়ারি এবং প্রযোজনায় টম ক্রুজ। ছবিটি ৭৫তম কান আসরেও প্রদর্শিত হয়।

 

শাকিরার প্রেমে মজেছেন

সিনেমায় টম ক্রুজের চরিত্র যতই দুর্র্ধর্ষ আর বেপরোয়া হোক না কেন, বাস্তবে তিনি নাকি ভীষণ রোমান্টিক। ভুবন ভুলানো অকৃত্রিম হাসির অধিকারী ‘টম ক্রুজ’ হরণ করে নেন সারা বিশ্বের সুন্দরীদের হৃদয়। ২০২৩ সালে মিয়ামি ফর্মুলা ওয়ান গ্র্যান্ড প্রিক্সে সর্বশেষ দেখা হওয়ার পর থেকে টম ক্রুজ এবং শাকিরাকে ঘিরে বেশ গুঞ্জন শুরু হয়। সবার মুখে মুখে ফিরছে এদের রোমান্সে জড়িয়ে পড়ার খবর।

চার্লসের রাজ্যাভিষেক অনুষ্ঠানে টম

উইন্ডসর ক্যাসেলে তৃতীয় চার্লসের রাজ্যাভিষেক অনুষ্ঠানে এ বছরের ৭ মে তারকা হিসেবে নিমন্ত্রণ পেয়েছিলেন টম। হলিউড অভিনেতা টম ক্রুজ এর আগেও রাজপরিবারের অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন। ১৯৯৭ সালে ডায়ানার শেষকৃত্যে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টম ক্রুজ।

 

প্রযোজক হিসেবে সম্মানিত

টম ক্যালিফোর্নিয়ার বেভারলি হিলসে বেভারলি হিলটন হোটেলে ২০২৩ সালে ৯৫তম একাডেমি পুরস্কার মনোনীতদের মধ্যাহ্নভোজে অংশ নেন। সেখানে প্রডিউসারস গিল্ড অব আমেরিকা প্রযোজক হিসেবে তার প্রায় তিন দশকের কাজের জন্য সম্মানিত করে। তিনি পিজিএ-তে ডেভিড ও. সেলজনিক অ্যাওয়ার্ড পান।

 

পুরোহিত হতে চেয়েছিলেন

হলিউডের জনপ্রিয় এই অভিনেতা শোবিজে আসার আগে পুরোহিত হতে চেয়েছিলেন। টমের বয়স মাত্র ১৪ বছর তখন এক পুরোহিত তাকে ওহাইওতে একটি সেমিনারি স্কুলে ভর্তির জন্য পাঠিয়েছিলেন। টম ভেবেই নিয়েছিলেন তিনিও পুরোহিত হবেন। টম শুধু দুই বছর সেমিনারিতে ছিলেন। তবে টম কখনো যাজকত্বের জীবন অনুসরণ করেননি। সেমিনারিতে থাকাকালীন অভিনয়ের প্রতি ঝুঁকেছিলেন। অভিনয়ের ক্লাসও করতেন।

 

সেরা ১০ সিনেমা

দীর্ঘ চার দশকের ক্যারিয়ারে টম অভিনয় করেছেন বহু ব্যবসাসফল সিনেমায়। টম ক্রুজ মানেই ‘মিশন ইম্পসিবল’ ফ্র্যাঞ্চাইজি। এরপর রয়েছে ‘বর্ন অন দ্য ফোর্থ অব জুলাই’, ‘এজ অব টুমরো’, ‘রেইন ম্যান’, ‘জেরি ম্যাগুয়ের’, ‘দ্য মমি’, ‘দ্য লাস্ট সামুরাই’, ‘ওয়ার অব দ্য ওয়ার্ল্ডস’, ‘আইজ ওয়াইড শাট’, ‘টপ গান : ম্যাভেরিক’।

 

দৌড়ালেই ছবি হিট

যে চলচ্চিত্রে টম ক্রুজ যত বেশি দৌড়ান, সেই ছবির ব্যবসা তত বেশি হয়। সিনেমা হলের পর্দায় ঘণ্টায় গড়ে ১০ মাইল গতিতে দৌড়ান টম ক্রুজ। টম ক্রুজের অত্যধিক দৌড়াদৌড়িতে বক্স অফিস ভালোই জমে। এতে যেমন প্রযোজকের পকেট ফুলে-ফেঁপে ওঠে, তেমন সমালোচকরাও দেন স্টার মার্কস। অবশ্য কিছু ব্যতিক্রম আছে।

 

অর্জনের ঝুলিতে নেই অস্কার

ভক্তরা জেনে হতাশ হবেন যে, তিনবার অস্কারে মনোনয়ন পেলে টম তার ঝুলিতে অস্কার বন্দি করতে পারেননি এখনো।

 

টম ক্রুজ দিবস

২০০৬ সালের ১০ অক্টোবর জাপানে ‘টম ক্রুজ দিবস’ হিসেবে পালন করা হয়। টম সবচেয়ে বেশি জাপান ভ্রমণ করায় তার প্রতি সম্মান জানিয়ে এ দিবস পালন করা হয়।

সর্বশেষ খবর