Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৬ মার্চ, ২০১৭ ১০:১২

'পদ্মাবতী'র সেটে আগুন

অনলাইন ডেস্ক

'পদ্মাবতী'র সেটে আগুন

জয়পুরে সঞ্জয় লীলা বানশালির 'পদ্মাবতী‌'র সেট ভাঙচুর হয়েছিল। এবার মহারাষ্ট্রের কোলাপুরে আগুন ধরিয়ে দেয়া হল সেটে। পুড়ে ছাই হয়ে গেছে ছবির সব কস্টিউম। আগুনে আহত হয়েছে শ্যুটিংয়ে ব্যবহারের জন্য রাখা ঘোড়া।

কোলাপুরের পানহালা থেকে ১৫ কিলোমিটার দূরে ‌৫০ হাজার বর্গফুট এলাকা জুড়ে ‘‌পদ্মাবতী’‌র বিশাল সেট বানানো হয়েছিল। মঙ্গলবার মধ্য রাতে ২০/‌৩০ জন অজ্ঞাতপরিচয় ব্যক্তি তাণ্ডব চালায় সেটে। আগুন ধরিয়ে দেয়ার আগে বেশ কিছু গাড়িতে ভাঙচুর চালানো হয়। 

'পদ্মাবতী‌'র প্রধান চরিত্রে অভিনয় করছেন দীপিকা পাড়ুকোন, রণবীর সিং, শাহিদ কাপুর। ঘটনার সময় তারা সেটে ছিলেন না। 

সেটের পাহারায় থাকা রক্ষীরা বাধা দেয়ার চেষ্টা করলেও শেষ রক্ষা করতে পারেননি। এখনও এই ঘটনার দায় কেউ স্বীকার না করলেও অভিযোগ উঠছে রাজপুত কর্নি সেনার বিরুদ্ধে। জানুয়ারি মাসেই জয়পুরে এই কর্নি সেনার হামলার মুখেই পড়তে হয় ‘পদ্মাবতী‌’‌র পরিচালক এবং কলাকুশলীদের। 

কর্নি সেনার দাবি, রানী পদ্মিনীকে কুরুচিকরভাবে সিনেমায় উপস্থাপন করা হচ্ছে। বানশালি বারবার বলছেন ইতিহাসকে বিকৃত করা হয়নি। আলাউদ্দিন খিলজির থেকে নিজেকে সুরক্ষিত রাখতে পুরনারীদের নিয়ে জওহর ব্রত করে আগুনে ঝাঁপ দেন রানী পদ্মিনী। তার জীবন অবলম্বন করেই সঞ্জয়ের ‘পদ্মাবতী‌’।

কট্টরপন্থী রাজপুত কর্নি সেনার দাবি, খিলজির স্বপ্নদৃশ্যের মাধ্যমে রানী পদ্মিনীর সঙ্গে তার ঘনিষ্ঠতা দেখানো হয়েছে ছবিতে। তাদের দাবি পদ্মিনীকে কখনওই দেখেননি খিলজি।‌

এখনও পর্যন্ত হামলাকারীদের কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি। পুলিশ জানিয়েছে, এই ঘটনায় এখনও কোনও অভিযোগ করা হয়নি। 


বিডি প্রতিদিন/১৬/ মার্চ, ২০১৭/ফারজানা


আপনার মন্তব্য