শিরোনাম
প্রকাশ : ১৩ জুলাই, ২০২১ ০২:১২
আপডেট : ১৩ জুলাই, ২০২১ ১১:০৪
প্রিন্ট করুন printer

শি জিংপিংয়ে মুগ্ধ জ্যাকি চ্যান যোগ দিতে চান কমিউনিস্ট পার্টিতে!

অনলাইন ডেস্ক

শি জিংপিংয়ে মুগ্ধ জ্যাকি চ্যান যোগ দিতে চান কমিউনিস্ট পার্টিতে!
ফাইল ছবি
Google News

বিশ্ব সিনেমার এক স্বনামধন্য অভিনেতা জ্যাকি চ্যান। চীনের প্রভাবশালী এই জনপ্রিয় তারকা সম্প্রতি দেশটির শাসকদল কমিউনিস্ট পার্টি অব চায়নাতে যোগ দেওয়ার ইচ্ছাপ্রকাশ করেছেন। হংকংয়ের বাসিন্দা এই অভিনেতা সম্প্রতি তার ঘনিষ্ঠ মহলে এই ইচ্ছার কথা জানিয়েছেন।

জানা গেছে, গত ১ জুলাই কমিউনিস্ট পার্টির প্রতিষ্ঠা দিবসে বক্তব্য রেখেছিলেন চীনের প্রেসিডেন্ট শি জিংপিং। কার্যত তার বক্তব্য কেমন লেগেছে? এই বিষয়ে নিজের বক্তব্য রাখতে গিয়েই জ্যাকি চ্যান জানিয়েছেন, তিনি শাসকদলে যোগ দিতে চান। জিংপিংয়ের ভাষণে মুগ্ধ তিনি।

চিনের সংবাদমাধ্যম গ্লোবাল টাইমসে প্রকাশিত খবর অনুযায়ী, চাইনা ফ্লিম অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান জ্যাকি চ্যান বলেছেন, কমিউনিস্ট পার্টির মহানতা আমায় মুগ্ধ করেছে। এই দল যা বলে তাই করে। খুব অল্পদিনের চীন সরকার প্রতুশ্রুতি রেখেছে।

শুধু তাই নয়, দেশকেও এগিয়ে নিয়েছে জিংপিং। আর সেই কারণে শাসকদলের প্রতি তার আকর্ষণ বলে জানিয়েছেন অভিনেতা চ্যান। তিনি স্পষ্ট বলেছেন, আমি কমিউনিস্ট পার্টির সদস্য হতে চাই।

আজকে নয়, বহু বছর ধরে কমিউনিস্ট পার্টির সমর্থক জ্যাকি চ্যান। তিনি চীনের পিপিলস পলিটিক্যাল কনসালটেটিভ পার্টির সদস্য ছিলেন। এই সংগঠনের সদস্যরা কমিউনিস্ট পার্টি মনোনীত। ২০১৩ সাল থেকে অভিনেতা শাসকদলের ঘনিষ্ঠ। ২০২১ সালে হংকং নির্বাচনি সংস্কার আনার পর তাকে নির্বাচনী কমিটির সদস্য করা হয়।

সূত্র : ওয়ান ইন্ডিয়া।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর