২১ মে, ২০২২ ০৭:৫৯

আইনি জটে ফাঁসলেন অমিতাভ-শাহরুখ থেকে অজয়-রণবীর

অনলাইন ডেস্ক

আইনি জটে ফাঁসলেন অমিতাভ-শাহরুখ থেকে অজয়-রণবীর

(বাঁ থেকে) অমিতাভ, শাহরুখ, অজয় ও রণবীর

ফের আইনি জটিলতা বলিউডে। আর তাতে ফেঁসে গেলেন চার নামী তারকা। তালিকায় রয়েছেন বলিউডের ‘শাহেনশা’ থেকে ‘বাদশা’ দু’জনেই!

অমিতাভ বচ্চন, শাহরুখ খান, অজয় দেবগান এবং রণবীর সিংহ। চার তারকা-অভিনেতার দিকে উঠেছে অভিযোগের আঙুল। বিহার হাইকোর্টে দায়ের হওয়া এক জনস্বার্থ মামলায় বলা হয়েছে, গুটখা এবং তামাকের প্রচার চালাচ্ছেন তারা। চার তারকাই বিভিন্ন পানমশলার বিজ্ঞাপনে যুক্ত ছিলেন। সেই সূত্রেই এই মামলা।

বেশ কয়েক বছর তামাকজাত পণ্যের এক সংস্থার প্রচার-মুখ ছিলেন অজয়। একই সংস্থার বিজ্ঞাপনে গত বছর চুক্তিবদ্ধ হন কিং খানও। বিগ বি নিজেও এক পানমশলা ব্র্যান্ডের বিজ্ঞাপনী-মুখ হিসেবে চুক্তি সই করেন। তবে পানমশলার প্রচার নিয়ে শোরগোল শুরু হওয়ার পর সংস্থার সঙ্গে সংযোগ ছিন্ন করেছেন তিনি। একই সংস্থার সঙ্গে যুক্ত ছিলেন রণবীরও।

মুজফফরপুরের সিজেএম আদালতে চার তারকার বিরুদ্ধে মামলাটি দায়ের করেন সমাজকর্মী তামান্না হাশমি। তার অভিযোগ, তারকাদের করা এই বিজ্ঞাপন সাধারণ মানুষকে এই ক্ষতিকর পণ্যগুলোর দিকে আরও আকৃষ্ট করছে। এক্ষেত্রে তারকা-পরিচিতি অপব্যবহারের অভিযোগে রণবীরের নাম আলাদা করে উল্লেখ করেছেন ওই সমাজকর্মী। তার আবেদন, চার তারকার নামে এফআইআর দায়ের করুক পুলিশ।

কিছু দিন আগেই জনরোষের মুখে পড়ে ক্ষমা চেয়ে এক পানমশলা ব্র্যান্ডের বিজ্ঞাপন থেকে নিজেকে সরিয়ে নেন বলিউডের আরেক অভিনেতা অক্ষয় কুমার। একই পথে হাঁটেন ‘কেজিএফ’-তারকা যশ। ২০২১ সালের অক্টোবরে তামাকজাত পণ্য ব্র্যান্ডের প্রচার-দূত অমিতাভও সরে এসেছিলেন চুক্তি থেকে। তারপরও বিজ্ঞাপন সম্প্রচারিত হতে থাকায় সংস্থাকে আইনি নোটিশও পাঠান তিনি।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর