২৯ মার্চ, ২০২৩ ১৩:৩৮

মা দিবসে মুক্তি পাবে পরীমণির ‘মা’

অনলাইন ডেস্ক

মা দিবসে মুক্তি পাবে পরীমণির ‘মা’

‘মা’ ছবির শুটিংয়ে শিশুশিল্পী কোলে পরীমণি। সংগৃহীত ছবি

আসছে মা দিবসে দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাবে জনপ্রিয় অভিনেত্রী পরীমণি অভিনীতি চলচ্চিত্র ‘মা’। ছোট পর্দার জনপ্রিয় পরিচালক অরণ্য আনোয়ারের প্রথম পূর্ণদৈর্ঘ্য ছবি ‘মা’। ১৯৭১ সালে মৃত ঘোষিত সাত মাস বয়সী এক সন্তানকে নিয়ে তার অসহায় মায়ের আবেগের গল্প উঠে আসবে ছবিতে। ছবিটি মুক্তিও পাবে এবারের ‘মা দিবস’ কেন্দ্র করে। ১৪ মে বিশ্ব মা দিবস। এই দিবসকে কেন্দ্র করে ছবিটি মুক্তির প্রস্তুতি নিচ্ছেন পরিচালক অরণ্য আনোয়ার। সম্ভাব্য মুক্তির তারিখ ১৯ মে।

তিন দশকের ক্যারিয়ারে ‘আমাদের নুরুল হুদা’র মতো বহু ধারাবাহিক ও একক নাটক নির্মাণ করেছেন এই নির্মাতা। নিজের প্রথম ছবি মুক্তির বিষয়ে অরণ্য আনোয়ার বলেন, “মা দিবসে ছবিটি মুক্তি দেব। তার আগে ২ এপ্রিল সংবাদ সম্মেলনের মাধ্যমে ছবিটি নিয়ে আনুষ্ঠানিকভাবে জানাব। সেদিনই প্রকাশ করব ট্রেলার। এখন প্রচার-প্রচারণার পরিকল্পনা করছি আমরা। মায়ের গল্প ফুটে উঠবে ছবিতে। তাই মা দিবস কেন্দ্র করেই মুক্তি দেওয়া যথাযথ হবে বলে ভেবেছি। ‘আ মাদারস ডে মুভি’ এই ট্যাগলাইনও ঠিক করে রেখেছি আমরা।”

শুধু বাংলাদেশ নয়, মে মাসে ‘মা’ ইউরোপ-আমেরিকার কয়েকটি দেশে মুক্তি দেওয়ার পরিকল্পনা করছেন পরিচালক-প্রযোজক।

ছবির গল্প লিখেছেন পুলক কান্তি বড়ুয়া। চিত্রনাট্য করেছেন পরিচালক নিজেই। ‘মা’ ছবির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন পরীমণি। গত বছর অক্টোবরে ছবিটি বিনা কর্তনে সেন্সর ছাড়পত্র পায়। ওই সময় পরী বলেছিলেন, ‘আমার জন্য এটি শুধু ছবি না, একটা ইমোশন। যখন ছবিটির শুটিং করতে যাই তখন আমি চার মাসের অন্তঃসত্ত্বা। ছবিটি যখন মুক্তি পাবে তখন রাজ্য থাকবে আমার কোলে। এটা যে কত আনন্দের তা বলে বোঝাতে পারব না।’

পরিচালক জানালেন, ছবিটি দেখে সেন্সর বোর্ডের সদস্যরা ভূয়সী প্রশংসা করেছেন। তাঁর বিশ্বাস, দর্শকও পছন্দ করবে ছবিটি। পরীমণি ছাড়াও ছবিতে আরো অভিনয় করেছেন আবুল কালাম আজাদ, সাজু খাদেম, ফারজানা ছবি, রোবেনা করিম জুঁই, শিল্পী সরকার অপু, লাবণ্য, শাহাদাত হোসেন প্রমুখ।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর