১১ জুলাই, ২০২৪ ১৫:৪৯

চমক নিয়ে দুই যুগ পর আসছে ‘গ্লাডিয়েটর ২’

অনলাইন ডেস্ক

চমক নিয়ে দুই যুগ পর আসছে ‘গ্লাডিয়েটর ২’

হলিউডের সবচেয়ে জনপ্রিয় সিনেমাগুলোর একটি ‘গ্ল্যাডিয়েটর’। ২০০০ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল ‘গ্লাডিয়েটর’। সিনেমাটি যেমন বক্স অফিসে সাফল্য পেয়েছিল, তেমনি পেয়েছিল সমালোচকদের প্রশংসা আর পুরস্কার। সেরা চলচ্চিত্র, সেরা অভিনেতাসহ পাঁচটি বিভাগে অস্কার জিতেছিল এটি।

এবার চমক নিয়ে দুই যুগ পর আসছে ‘গ্ল্যাডিয়েটর ২’। গতকাল বুধবার মুক্তি পেয়েছে সিনেমাটির ট্রেলার। ছবিটি মুক্তি পাচ্ছে ২২ নভেম্বর। সিনেমার চরিত্রের পোস্টারে বড় চমক রয়েছে।

তিন মিনিটের ঝলকে রোমের কলোসিয়ামে জলযুদ্ধ ও হাজার হাজার দর্শনার্থীর সামনে গণ্ডারের সঙ্গে লড়াই করতে দেখা গেছে ব্রিটিশ অভিনেতা পল মেসকালকে। সেই সঙ্গে গ্ল্যাডিয়েটরের পুরোনো ইতিহাসও নতুন আঙ্গিকে সামনে আসার ইঙ্গিত দেখা গেছে।

‘গ্লাডিয়েটর’ এর প্রথম কিস্তির মতো এটিও পরিচালনা করেছেন রিডলি স্কট। আগের সিনেমার গল্প ডেভিড ফ্রানজোনি লিখলেও এবার লিখেছেন পিটার ক্রেইগ ও ডেভিড স্কারপা। প্রযোজনায় আছেন রিডলি স্কট, মাইকেল প্রুস, ডগলাস উইক এবং লুসি ফিশার।

তবে এতে আগের কিস্তির দুই তারকা রাসেল ক্রো ও হোয়াকিন ফিনিক্সকে দেখা যাবে না। দ্বিতীয় কিস্তিতে জায়গা করে নিয়েছেন পল মেসকাল, পেদ্রো পাসকেল, কনি নিলসেন, ডেনজেল ওয়াশিংটন প্রমুখ।

উল্লেখ্য, ২০০০ সালে মুক্তিপ্রাপ্ত ব্লকবাস্টার চলচ্চিত্র ‘গ্লাডিয়েটর’ বিশ্বব্যাপী বক্স অফিসে ৪৬৫ মিলিয়নেরও বেশি আয় করে। শুধু বক্স অফিস নয়, পুরস্কারের মঞ্চেও বাজিমাত করে সিনেমাটি। অস্কারে ১২টি বিভাগে মনোনয়ন পায় সিনেমাটি। সেরা চলচ্চিত্রসহ পাঁচটি বিভাগে অস্কার জিতে সিনেমাটি।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর