Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ৭ জুলাই, ২০১৯ ১৪:৪০

মুষলধারে বৃষ্টির মাঝেই সড়কে ঢালাই কাজ, ফেসবুকে ভাইরাল

অনলাইন ডেস্ক

মুষলধারে বৃষ্টির মাঝেই সড়কে ঢালাই কাজ, ফেসবুকে ভাইরাল

বাংলাদেশ-ভারতের সীমান্তবর্তী গারো পাহাড়ের সৌন্দর্য অবলোকনে পর্যটকদের আরও কাছে নিয়ে যাওয়ার জন্য এবং সিলিকন লাল বালি, কয়লা ও খনিজ পদার্থ সহজে পরিবহনের সুবিধার্থে ৩১৬ কোটি টাকা ব্যয়ে শ্যামগঞ্জ-জারিয়া-বিরিশিরি-দুর্গাপুর সড়কটি পুনর্নির্মাণের উদ্যোগ নেয় সরকার। বহু কাঙ্ক্ষিত সেই সড়ক নির্মাণে কোনো নিয়ম-নীতি মানা হচ্ছে না বলে অভিযোগ উঠে বিভিন্ন সময়। এবার রাতের আধারে মুষলধারে বৃষ্টির মাঝেও ওই সড়কে নির্মাণ কাজ চালিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে। এ কাজের একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হওয়ায় স্থানীয়দের মাধ্যমে অসন্তোষ দেখা দিয়েছে। একই সঙ্গে দায়সারাভাবে রাস্তার কাজ করায় জনমনে ক্ষোভ দেখা দিয়েছে।

জানা যায়, গুরুত্বপূর্ণ শ্যামগঞ্জ-বিরিশিরি সড়কের সাড়ে ৩৬ কিলোমিটার নির্মাণের জন্য সরকার বরাদ্দ দেয় ৩১৬ কোটি টাকা। প্রতি কিলোমিটারে প্রায় সাড়ে ৮ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়। 

এদিকে, শুক্রবার রাতে প্রচণ্ড বৃষ্টির সময় দুর্গাপুর নাজিরপুর মোড়ে পিছ ঢালাই এর কাজ চলতে থাকে। বৃষ্টি চলাকালীন রাস্তায় কাজ চলছে এমন একটি ভিডিও ফেইসবুকে আপলোড হলে এলাকার মানুষের মাঝে এটি ছড়িয়ে পড়ে। এমন দায়সারাভাবে কাজ করায় এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করেন। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য