২১ সেপ্টেম্বর, ২০১৯ ১২:০২

মূল্যবান স্বর্ণালঙ্কার কম গুরুত্বপূর্ণ স্থানে রাখাই উত্তম

কাজী ওয়াজেদ

মূল্যবান স্বর্ণালঙ্কার কম গুরুত্বপূর্ণ স্থানে রাখাই উত্তম

সাদা টিশার্ট পরা মাঝের দুজনকে দেখে সাধারণত ভদ্রলোকই মনে হয়। এই ভদ্রতার মুখোশ পরে ওরা শহরের তালাবদ্ধ বাসাবাড়ি খুঁজতে থাকে। দীর্ঘক্ষণ বন্ধ থাকা বাসাবাড়ি পর্যবেক্ষণের এক পর্যায়ে পরিস্থিতি বুঝে তালা ভেঙে ঢুকে পড়ে। তারপর আলমারি, শোকেস বা অন্যান্য কিছুতে রাখা মূল্যবান স্বর্ণালংকার ও টাকাপয়সা নিয়ে চলে যায়।

গত ১৮ সেপ্টম্বর শুক লাল দাশ লেনের তালাবদ্ধ একটা বাসার তালা ভেঙে ১০ ভরি স্বর্ণালংকার ২৫ ভরি রূপার অলংকার চুরি হয়। মেয়েদের অতি পছন্দ আর শখের জিনিষ চুরি হলে যা হয় আর কি! কান্নাকাটি আর মন খারাপের দৃশ্যগুলো দেখতে হয় তাৎক্ষণিক।

সাব-ইন্সপেক্টর সালেহীন উঠেপড়ে লেগে থাকে বিষয়টি উদঘাটনের জন্য। ২৪ ঘণ্টা পেরোনোর আগেই উদঘাটন করে চুরির রহস্য। নদীর ওপার কেরানীগঞ্জ থেকে ধরা পড়ে ২ চোর আর তাঁতীবাজার থেকে উদ্ধার হয় স্বর্ণালংকার।

পুলিশী জীবনের সবচেয়ে কষ্টসাধ্য আর জটিল এবং কঠিন কাজই হলো চুরির মালামাল উদ্ধার করা। আর সেই কঠিন কাজটিই করেছে আমার স্নেহের সাব-ইন্সপেক্টর সালেহীন। আন্তরিক ধন্যবাদ সালেহীন ও তার টিমকে।

পাদটীকা: বাসা তালা মেরে রেখে যাওয়ার সময় মূল্যবান স্বর্ণালংকার ও টাকাপয়সা আলমারিতে না রেখে অপেক্ষাকৃত কম গুরুত্বপূর্ণ স্থানে রাখাই উত্তম।

(ফেসবুক থেকে সংগৃহীত)

লেখক: ভারপ্রাপ্ত কর্মকর্তা, সূত্রাপুর থানা, ডিএমপি।

বিডি প্রতিদিন/ফারজানা 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর