শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ২৪ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা
আপলোড : ২৩ জানুয়ারি, ২০২০ ২৩:৩৯

সরকারি দলকে সাহায্য করতেই ইভিএম

নিজস্ব প্রতিবেদক

সরকারি দলকে সাহায্য করতেই ইভিএম

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগকে সাহায্য করার জন্যই নির্বাচন কমিশন ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) নিয়ে এসেছে। তিনি বলেন, ইভিএমের বিষয়টা পুরোপুরি নির্বাচন কমিশনের। নির্বাচন কমিশন তাদের অযোগ্যতা ঢাকতেই এসব করছে। এই ইসি একটা ঠুঁটো জগন্নাথ। এদের নিজস্ব কোনো স্বাতন্ত্র্য বোধ নেই। গতকাল রাজধানীর হাই কোর্ট মাজার এলাকায় ঢাকা দক্ষিণ সিটিতে বিএনপির মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনের ১৪তম দিনের প্রচারণার শুরুতে এক পথসভায় তিনি এসব কথা বলেন। এ সময় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব-উন-নবী খান সোহেল, বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানীসহ বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। সিটি নির্বাচনে ইভিএম বাদ দেওয়ার দাবি পুনর্ব্যক্ত করে মির্জা ফখরুল বলেন, প্রয়োজনে নির্বাচন পিছিয়ে দিয়ে ব্যালটের মাধ্যমে নির্বাচন পরিচালনা করা হোক। তিনি বলেন, এই সরকার একটা সুষ্ঠু নির্বাচনের জন্য কোনো পরিবেশ তৈরি করতে পারেনি। এ ছাড়া নির্বাচন কমিশনও নির্বাচনের জন্য সুষ্ঠু পরিবেশ তৈরি করতে পারেনি।

ইশরাক হোসেনকে ভোট দেওয়ার আহ্বান জানিয়ে বিএনপির মুখপাত্র বলেন, আজকে ঢাকাবাসীর প্রতি আমার একটা আকুল আবেদন থাকবে- তারুণ্য উদ্দীপ্ত নেতা ইশরাক হোসেনকে ধানের শীষে ভোট দিয়ে জয়যুক্ত করে বেগম খালেদা জিয়ার মুক্তি ত্বরান্বিত করুন। আজকে ঢাকাবাসী তাদেরই ভোট দিয়ে মেয়র নির্বাচন করবেন, যারা ঢাকার উন্নয়নে, ঢাকাকে পরিবর্তনের জন্য কাজ করবেন।

মির্জা ফখরুল আরও বলেন, ইতিমধ্যে ইশরাক ঢাকাসহ সারা দেশে তার সাহসী বক্তব্য, মেধা এবং সাহসী পদক্ষেপে প্রমাণ করেছেন তিনিই একমাত্র নেতা, যিনি আগামীতে ঢাকাকে নেতৃত্ব দিতে পারেন মেয়র হিসেবে। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বিএনপি মহাসচিব বলেন, ঢাকা মহানগরের উন্নয়ন এবং বসবাসের অনুপযোগী ঢাকাকে বসবাসযোগ্য এবং সুন্দর করাই হলো বিএনপির মূল এজেন্ডা। সেই সঙ্গে গণতন্ত্র পুনরুদ্ধার এবং খালেদা জিয়ার মুক্তি এগুলোই আমাদের ইস্যু।

 


আপনার মন্তব্য