বৃহস্পতিবার, ১৩ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা

বিশ্বজয়ী উনিশকে সংবর্ধনা বিজয় ধরে রাখার আহ্বান

ক্রীড়া প্রতিবেদক

বিশ্বজয়ী উনিশকে সংবর্ধনা বিজয় ধরে রাখার আহ্বান

যুব বিশ্বকাপজয়ীদের গতকাল সংবর্ধনা দেওয়া হয় -রোহেত রাজীব

বাদ্যের তালে তালে নাচছেন ক্রিকেটামোদীরা। ঢাকঢোল বাজিয়ে চারপাশ কাঁপিয়ে তুলছে ব্যান্ড দল। মিরপুর স্টেডিয়ামের চারপাশ লোকে লোকারণ্য। বিশ্বজয়ী বীরদের স্বাগত জানাতে ছুটে এসেছেন তারা। প্রাণ খুলে অভিবাদন জানাতে এসেছেন হাজারো ভক্ত। তারও আগে বিমানবন্দরে ফুলেল শুভেচ্ছায় আকবর আলীদের বরণ করে নিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

ভারতকে হারিয়ে প্রথমবারের মতো আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতেছেন আকবর আলীরা। এই জয়ে পুরো দেশই আনন্দের সপ্ত সমুদ্রে অবগাহন করছে। মিরপুরে হাজারো ক্রিকেট ভক্তের উপস্থিতি পুরো দেশের আবেগের ভগ্নাংশ মাত্র তুলে ধরেছে। চারদিক থেকে এখন আকবর আলীদের দিকে ছুটছে শুভ কামনার মিছিল। কেউ সামাজিক যোগাযোগ মাধ্যমে কেউ বা দুই হাত তুলে ভবিষ্যৎ টাইগারদের জন্য শুভ কামনা জানাচ্ছেন অবিরাম। এরই মধ্যে সংবর্ধিত হলেন টাইগার যুবারা। বিজয়ের এই গৌরব ভবিষ্যতের প্রতিটা মঞ্জিলে কাজে লাগিয়ে দূর-বহুদূর ছুটে চলার প্রত্যয় এখন ক্রীড়াঙ্গনের সবার মধ্যে। বিসিবি সভাপতি টাইগার যুবাদের অভিনন্দন জানিয়ে বলেছেন, ‘এখানেই শেষ নয়। আমাদেরকে ছুটতে হবে বহুদূর। সামনে আসবে আরও কঠিন পথ। সে পথে ছুটতে গিয়ে বিশ্বকাপ জয়ের এই গৌরব যেন বাধা না হয়ে প্রেরণা হয়, সেদিকে দৃষ্টি রাখতে হবে।’ সাবেক অধিনায়ক ও জাতীয় দলের নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, ‘দলটার কম্বিনেশন অসাধারণ ছিল। ঐক্যবদ্ধভাবে খেলেছে। ওরাই আমাদের ভবিষ্যতের পথ সহজ করে দেবে।’ পাশাপাশি তিনি বলেন, ‘ওদেরকে এখন নার্সিং করতে হবে। এখান থেকে আমরা ভবিষ্যতের ক্রিকেটার খুঁজে নিতে পারব।’ আকবরদের এই বিজয়ের গৌরব ধরে রেখে সামনে ছুটে চলার প্রত্যয় ব্যক্ত করেছেন আরও অনেকেই।

গতকাল হোম অব ক্রিকেট হিসেবে সুপরিচিত মিরপুর স্টেডিয়ামে আকবরদের নামে মিছিল করছিলেন হাজারো জনতা। কখনো ‘আকবর, আকবর’ কখনো বা ইমন আর রকিবুলের নামে চারদিক কাঁপিয়ে তুলছিলেন তারা। এমন ভালোবাসায় মুগ্ধ বিশ্বজয়ী তরুণরা। অধিনায়ক আকবর বললেন, ‘এত বড় আয়োজন হবে, সত্যিই ভাবিনি। ক্রিকেটপ্রেমীদের এমন ভালোবাসায় অভিভূত আমি। আমার জীবনের সেরা মুহূর্তগুলোর মধ্যে এটি একটি হয়ে থাকবে সব সময়।’

সর্বশেষ খবর