বুধবার, ১৯ আগস্ট, ২০২০ ০০:০০ টা

পর্বতারোহী রত্নাকে চাপা দেওয়া গাড়িসহ চালক আটক

নিজস্ব প্রতিবেদক

পর্বতারোহী রেশমা নাহার রত্নাকে চাপা দেওয়া মাইক্রোবাস জব্দসহ এর চালক নাঈমকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল দুপুরে রাজধানীর মিরপুরের ইব্রাহিমপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। এ সময় একটি গ্যারেজ থেকে কালো রঙের টয়োটা হাইয়েস ব্র্যান্ডের মাইক্রোবাসটি জব্দ করা হয়েছে। পুলিশ বলছে, আমরা নিশ্চিত হয়েছি দুর্ঘটনার সময় নাঈমই গাড়ি চালাচ্ছিলেন। প্রাথমিকভাবে সে ঘটনার দায় স্বীকার করেছে।

শেরেবাংলা নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানে আলম মুন্সী বলেন, আমরা বেশ কয়েকটি সিসিটিভি ফুটেজ যাচাই-বাছাই করে একটি কালো রঙের গাড়ি শনাক্ত করেছিলাম। তবে কোনো ক্যামেরায় এর প্লেটের নম্বরটি স্পষ্টভাবে দেখা না যাওয়ায় চালক ও মালিককে শনাক্ত করা যাচ্ছিল না। পরে পুলিশের অক্লান্ত পরিশ্রমে গাড়িটি শনাক্ত করা হয় এবং ইব্রাহিমপুর থেকে গাড়িসহ এর চালককে গ্রেফতার করা হয়েছে।

মামলার তদন্ত কর্মকর্তা শেরেবাংলা নগর থানার এসআই মোবারক আলী জানান, গত ১১ দিনে ঘটনাস্থলসহ সম্ভাব্য সড়কগুলোর অন্তত ২৫০টি পয়েন্টের সিসিটিভি ক্যামেরার ফুটেজ পর্যালোচনা করা হয়েছে। এরপরই গাড়িসহ এর চালককে শনাক্ত করা হয়। প্রসঙ্গত, গত ৭ আগস্ট সংসদ ভবন এলাকার চন্দ্রিমা উদ্যান সংলগ্ন লেক রোডে সাইক্লিং করার সময় বেপরোয়া মাইক্রোবাসের ধাক্কায় নিহত হন রত্না। পরে তার ভগ্নিপতি মোহাম্মদ মনিরুজ্জামান শেরেবাংলা থানায় একটি মামলা করেন। রত্না একাধারে শিক্ষক, পর্বতারোহী, দৌড়বিদ ও সাইক্লিস্ট ছিলেন। জয় করেছেন ৬ হাজার মিটারের বেশি উচ্চতার দুটি পর্বতসহ দেশি-বিদেশি বেশ কয়েকটি পর্বত। অ্যাডভেঞ্চারের নেশায় এভারেস্টের চূড়ায় ওঠার স্বপ্ন ছিল রত্নার।

সর্বশেষ খবর