সোমবার, ১ মার্চ, ২০২১ ০০:০০ টা

পঞ্চম ধাপে নিরঙ্কুশ জয় আওয়ামী লীগের

নিজস্ব প্রতিবেদক

পঞ্চম ধাপের ২৯ পৌরসভা নির্বাচনে নিরঙ্কুশ জয় পেয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের মেয়র প্রার্থীরা। গতকাল পঞ্চম ধাপে ২৯ পৌরসভায় ভোট হয়েছে। ২৯ পৌরসভার ফলাফলে আওয়ামী লীগের ২৭ জন, বিএনপি’র ১ জন এবং স্বতন্ত্র ১ জন প্রার্থী বিজয়ী হয়েছেন। বে স্বতন্ত্র একজন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ছিলেন। এরমধ্যে মাদারীপুরের শিবচরে এবং চট্টগ্রামের মীরসরাইয়ে আওয়ামী লীগের প্রার্থীরা বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এরআগে দলীয় প্রতীকে প্রথম ধাপে আওয়ামী লীগের  ১৯ জন, বিএনপির ২জন এবং ৩জন স্বতন্ত্র প্রার্থী মেয়র পদে বিজয়ী হন। দ্বিতীয় ধাপে আওয়ামী লীগের ৪৫ জন, বিএনপির ৪জন, জাতীয় পার্টির ১জন, জাসদের ১জন ও ৮জন স্বতন্ত্র প্রার্থী মেয়র পদে বিজয়ী হন। তৃতীয় ধাপে আওয়ামী লীগের ৪৬ জন, বিএনপির ৩জন ও স্বতন্ত্র ১৪ জন বিজয়ী হন। চতুর্থ ধাপে আওয়ামী লীগের ৫০ জন, বিএনপির ১ জন ও ৫ জন স্বতন্ত্র প্রার্থী জয়ী হন।

নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর :

আওয়ামী লীগ: রংপুরের হারাগাছ পৌরসভায় নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী এরশাদুল হক। এছাড়া কিশোরগঞ্জের ভৈরব পৌরসভায় আওয়ামী লীগের ইফতেখার হোসেন বেনু, নীলফামারীর সৈয়দপুরে রাফিকা আকতার জাহান বেবি, চাঁদপুরের মতলব ও শাহরাস্তি  পৌরসভায় আওলাদ হোসেন লিটন ও হাজী আ. লতিফ  বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন। জামালপুরের মাদারগঞ্জ পৌরসভায় আওয়ামী লীগের মির্জা গোলাম কিবরিয়া কবির, জামালপুর পৌরসভায় ছানুয়ার হোসেন ছানু ও ইসলামপুরে আব্দুল কাদের, যশোরের  কেশবপুর পৌরসভায় রফিকুল ইসলাম মোড়ল, ময়মনসিংহের নান্দাইল পৌরসভায় রফিক উদ্দিন ভূঁইয়া,  মানিকগঞ্জের সিংগাইর পৌরসভায় আবু নাঈম মো. বাশা, মাদারীপুর পৌরসভায় খালিদ হোসেন ইয়াদ এবং ভোলায় মনিরুজ্জামান ও চরফ্যাশনে মো. মোরশেদ  বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন। এছাড়া ব্রাহ্মণবাড়িয়া পৌরসভায় আওয়ামী লীগের নায়ার কবীর, চাঁপাইনবাবগঞ্জের নাচোল পৌরসভায় আব্দুর রশিদ খাঁন ঝালু, হবিগঞ্জ পৌরসভায় আতাউর রহমান সেলিম, রাজশাহীর চারঘাটে আওয়ামী লীগের একরামুল হক, দুর্গাপুরে তোফাজ্জল হোসেন, লক্ষ্মীপুরের রায়পুর পৌরসভায় গিয়াস উদ্দিন রুবেল ও ঝিনাইদহের মহেশপুরে আব্দুর রশিদ খান ও কালীগঞ্জে আশরাফুল ইসলাম আশরাফ, জয়পুরহাট পৌরসভায় মোস্তাাফিজুর রহমান মোস্তাক, চট্টগ্রাম রাঙ্গুনিয়া আওয়ামী লীগের শাহজাহান সিকদার, বারইয়াহাট পৌরসভায় রেজাউল করিম খোকন ও গাজীপুরের কালীগঞ্জে এস এম রবীন হোসেন বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন। অন্যদিকে মাদারীপুরের শিবচরে আওয়ামী লীগের প্রার্থী আওলাদ হোসেন খান ও চট্টগ্রামের মীরসরাইয়ে আওয়ামী লীগের প্রার্থী গিয়াস উদ্দিন আগেই বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

বিএনপি : বগুড়া পৌরসভা নির্বাচনে বিএনপির প্রার্থী রেজাউল করিম বাদশা বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

উপজেলা : শৈলকুপা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে আওয়ামী লীগের মোছা. শেফালী বেগম, রাজশাহীর পবা উপজেলায় আওয়ামী লীগের প্রার্থী বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী, ফরিদপুরের মধুখালী উপজেলায় আওয়ামী লীগের প্রার্থী মো. শহিদুল ইসলাম বিজয়ী হয়েছেন।

সর্বশেষ খবর