সোমবার, ৩১ মে, ২০২১ ০০:০০ টা
জিয়ার কবরে বিএনপির শ্রদ্ধা

দেশে উগ্রবাদের জন্ম দিচ্ছে আওয়ামী লীগ : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেছেন, আওয়ামী লীগ দেশে সাম্প্রদায়িকতা ও উগ্রবাদের জন্ম দিচ্ছে। গতকাল সকালে বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে শেরেবাংলা নগরে তার কবরে পুষ্পমাল্য অর্পণের পর সাংবাদিকদের কাছে তিনি এ অভিযোগ করেন। মির্জা ফখরুল বলেন, শহীদ জিয়া বহুদলীয় গণতন্ত্র উপহার দিয়েছিলেন। জাতির মধ্যে নতুন আশার সঞ্চার করেছিলেন এবং বিভক্ত জাতিকে একত্রিত করেছিলেন।

সকাল সাড়ে ৯টায় দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী ও ইকবাল হাসান  মাহমুদ টুকুকে নিয়ে কবরে পুষ্পস্তবক অর্পণ করেন বিএনপি মহাসচিব। পরে প্রতিষ্ঠাতার রুহের মাগফিরাত কামনা করে মোনাজাত করেন নেতা-কর্মীরা। এ সময় বিএনপির কেন্দ্রীয় নেতা সৈয়দ এমরান সালেহ প্রিন্স, কায়সার কামাল, মাসুদ আহমেদ তালুকদার, মহিলা দলের আফরোজা আব্বাস, সুলতানা আহমেদ, মুক্তিযোদ্ধা দলের ইশতিয়াক আজিজ উলফাত, সাদেক আহমেদ খান প্রমুখ উপস্থিত ছিলেন।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ অত্যন্ত পরিকল্পিতভাবে উদার গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থা ধ্বংস করে দিয়ে আবারও একদলীয় শাসনব্যবস্থা প্রতিষ্ঠা করছে। সুচতুরভাবে তারা দেশে গণতান্ত্রিক রাজনীতি বন্ধ করে দিচ্ছে। তারা দেশে সাম্প্রদায়িকতা সৃষ্টি করছে এবং উগ্রবাদের জন্ম দিচ্ছে। আওয়ামী লীগ এদেশের স্বার্থের জন্য কখনই ভালো কাজ করেনি। তারা শুধু ধ্বংসই করেছে। স্থায়ী কমিটির সদস্যদের পরে মহানগর বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদল, মহিলা দল, মুক্তিযোদ্ধা দল, ড্যাব, এ্যাব, জাসাসসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে জিয়ার কবরে পুষ্পমাল্য অর্পণ করে তার প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে মহানগরীর দক্ষিণ ও উত্তরের ১৯টি স্পটে খাবার সামগ্রী ও বস্ত্র বিতরণ কর্মসূচিতে অংশ নেন মহাসচিবসহ কেন্দ্রীয় নেতারা। এ উপলক্ষে ভোর ৬টায় নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয় ও গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিত এবং কালো পতাকা উত্তোলন করা হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর