শুক্রবার, ৬ আগস্ট, ২০২১ ০০:০০ টা

লক্ষ্মীপুরে আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে ও গুলি করে হত্যা

লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুরের বশিকপুরে আওয়ামী লীগ নেতা হারুনুর রশিদকে কুপিয়ে ও গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। গত বুধবার রাত সাড়ে ৮টার দিকে সদর উপজেলার বশিকপুর ইউনিয়নের আলমপুর গ্রামের এক চায়ের দোকানে এ ঘটনা ঘটে।

হারুন স্থানীয় ৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মৃত হোসেন আহমদের ছেলে। পুলিশ ও স্বজনরা জানান, হারুন তার বাড়ির পাশে চায়ের দোকানে বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়ার টি-২০ খেলা দেখছিলেন। হঠাৎ সিএনজিযোগে ৪-৫ জনের সন্ত্রাসী দল এসে তার ওপর অতর্কিত হামলা চালায়। তারা তাকে এলোপাতাড়ি  কুপিয়ে দুই হাতের কবজি, পা ও মাথা রক্তাক্ত জখম করে। আতঙ্ক ছড়াতে কয়েকটি ফাঁকা গুলি ও ককটেলের বিস্ফোরণ ঘটায়। পরে হারুনকে রক্তাক্ত অবস্থায় স্থানীয়রা উদ্ধার করে প্রথমে স্থানীয় একটি হাসপাতালে ও পরে লক্ষ্মীপুর হাসপাতালে ভর্তি করেন। কিন্তু অবস্থার অবনতি হলে রাত সাড়ে ১০টার দিকে তাকে ঢাকায় প্রেরণ করা হয়। পথে কুমিল্লার বিশ্বরোড এলাকায় পৌঁছালে তিনি মারা যান। হামলার বিষয়ে সুনির্দিষ্ট কোনো কারণ জানাতে পারেননি কেউ। গতকাল সকালে ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, দোকানের আশেপাশে বেশ কয়েকটি গুলির চিহ্ন রয়েছে। দোকানের আঙ্গিনা রয়েছে রক্তাক্ত। এ সময় নিহতের স্বজনদের কান্নায় ভেঙে পড়তে দেখা যায়। স্বজনরা ঘটনার বিচার দাবি করেন। এ ঘটনায় স্থানীয় চন্দ্রগঞ্জ থানায় অজ্ঞাতনামা ছয়-সাতজনকে আসামি করে মামলা করেছেন নিহতের ছেলে আল আমিন হৃদয়। স্থানীয় আওয়ামী লীগ এ হত্যাকান্ডকে রাজনৈতিক এবং বিএনপি-জামায়াত হত্যার সঙ্গে জড়িত বলে দাবি করেছে। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও লক্ষ্মীপুর-২ আসনের এমপি নূর উদ্দিন চৌধুরী নয়ন বলেন, আওয়ামী লীগ নেতার ওপর সন্ত্রাসী হামলায় বিএনপি-জামায়াত জড়িত। তারা শান্তিপূর্ণ পরিবেশকে আবারও নষ্ট করতে চাইছে। জড়িতদের গ্রেফতার করে আইনের আওতায় আনতে ২৪ ঘণ্টার আলটিমেটাম দেন এ নেতা। অন্যদিকে বিএনপি এ ঘটনাকে আওয়ামী লীগের অভ্যন্তরীণ কোন্দল বলে দাবি করেছে।

লক্ষ্মীপুরের পুলিশ সুপার ড. এ এইচ এম কামরুজ্জামান বলেন, সিএনজিতে এসে ৪/৫ জন দুর্বৃত্ত হারুনের ওপর অতর্কিত হামলা চালায়। পরে তিনি মারা যান। এ ঘটনায় মামলা হয়েছে। ঘটনার তদন্তসহ জড়িতদের ধরতে পুলিশ কাজ করছে।

সর্বশেষ খবর