মঙ্গলবার, ২৪ আগস্ট, ২০২১ ০০:০০ টা
দুই দিনের রিমান্ডে বিজয়কৃষ্ণ

কর্মসূচিতে যুক্ত থাকার সুযোগে সরানো হয় করোনার টিকা

নিজস্ব প্রতিবেদক

করোনার টিকা কর্মসূচিতে যুক্ত থাকার সুযোগে মডার্নার টিকা সরিয়ে ফেলেন বিজয়কৃষ্ণ তালুকদার। এর পুরো রহস্য উদঘাটনের জন্য তাকে রিমান্ডে নিয়েছে পুলিশ।

গতকাল তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হলে জিজ্ঞাসাবাদের জন্য দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন বিচারক। তিনি রাজধানীর দক্ষিণখানে ‘দরিদ্র পরিবার সেবা’ নামে একটি ক্লিনিকে অবৈধভাবে করোনাভাইরাসের টিকা  দিচ্ছিলেন বলে অভিযোগ পায় পুলিশ।

পুলিশ জানায়, ওই ক্লিনিকে ৫০০ টাকায় বিক্রি করা হতো এসব টিকা। অভিযানে অন্যরা পালিয়ে গেলেও আটক করা হয় মালিককে। বিজয় এই টিকা কর্মসূচিতে যুক্ত ছিলেন। ধারণা করা হচ্ছে- কর্মসূচিতে যুক্ত থাকার সুযোগে তিনি টিকা সরিয়ে বাণিজ্য শুরু করেছিলেন। তবে পুরো রহস্য উদঘাটনের জন্য তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা দরকার।

সূত্র জানায়, ১৯ আগস্ট দুপুরে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে তাকে হাজির করা হয়। এরপর দক্ষিণখান থানায় বিশেষ ক্ষমতা আইনে করা মামলার সুষ্ঠু তদন্তের জন্য ১০ দিনের রিমান্ডের আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। গতকাল এ আবেদনের শুনানির জন্য দিন ধার্য করা হয়। এর আগে গত ১৮ আগস্ট দক্ষিণখান থেকে গ্রেফতার করা হয় বিজয়কৃষ্ণ তালুকদারকে।

আদালতে দক্ষিণখান থানার পরিদর্শক (তদন্ত) আজিজুল হক মিয়া জানিয়েছেন, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারেন দরিদ্র পরিবার সেবা নামে একটি ক্লিনিকে অবৈধভাবে মডার্নার টিকা দেওয়া হচ্ছে। সেই অভিযোগের ভিত্তিতে গত ১৮ আগস্ট সন্ধ্যা ৭টা থেকে ক্লিনিকটিতে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে গিয়ে তারা দেখেন ক্লিনিকে দুজন টিকা নিচ্ছেন। পরে অভিযানে সরকারি নীতিমালা ছাড়া অবৈধভাবে করোনার টিকা দেওয়ার অভিযোগে প্রতিষ্ঠানটির মালিক বিজয়কৃষ্ণ তালুকদারকে আটক করা হয়। এ সময় ক্লিনিকটি থেকে মডার্নার টিকার দুটি অ্যাম্পুল পাওয়া যায়। যার একটির মধ্যে টিকার আইসিক ছিল। এ ছাড়া মডার্নার টিকার খালি বক্স পাওয়া যায় ২২টি। সেগুলো জব্দ করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর