শনিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা

বিমানবন্দরে করোনা পরীক্ষা আজ থেকেই

নিজস্ব প্রতিবেদক

বিমানবন্দরে বিদেশগামী যাত্রীদের করোনা পরীক্ষা আজ থেকেই শুরু হচ্ছে। বিদেশগামীদের সেবা দিতে আজ সকাল থেকেই হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রস্তুত থাকবে কভিড-১৯ পরীক্ষার সবকটি ল্যাব। গতকাল দুপুরে বিমানবন্দর পরিদর্শন শেষে এ কথা জানান প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ।

স্বল্প সময়ে বেশি সংখ্যক যাত্রীর করোনা পরীক্ষা করতে এরই মধ্যে শাহজালাল বিমানবন্দরের এক নম্বর টার্মিনালের ভিতরে বসানো হচ্ছে ৬টি প্রতিষ্ঠানের ল্যাবরেটরি। পরিদর্শন শেষে মন্ত্রী বলেন, টেকনিক্যাল কাজগুলো শেষ     হয়ে গেলে আজ থেকে করোনা পরীক্ষায় প্রস্তুত থাকবে সব ল্যাব। অনিয়ম যাতে না হয় সে বিষয়ে দায়বদ্ধতা নিয়ে কাজ করার কথাও বলেন তিনি। বিমানবন্দরে করোনা পরীক্ষার আরটি-পিসিআর ল্যাব অনুমোদিত ৬টি প্রতিষ্ঠান কাজ করবে। প্রতিষ্ঠানগুলো হলো- স্টেমজ হেলথ কেয়ার (বিডি) লিমিটেড ঢাকা, সিএসবিএফ হেলথ সেন্টার, এএমজেড হাসপাতাল লিমিটেড, আনোয়ার খান মডার্ন মেডিক্যাল কলেজ হাসপাতাল, জয়নুল হক সিকদার ওমেন্স মেডিক্যাল কলেজ অ্যান্ড হসপিটাল, গুলশান ক্লিনিক লিমিটেড ও ডিএমএফআর মলিকুলার ল্যাব অ্যান্ড ডায়াগনস্টিক।

প্রতিষ্ঠানগুলোর ১২টি ল্যাবে ৩ ঘণ্টায় ১১৫০ জনের করোনা পরীক্ষা সম্ভব বলে জানায় স্টেমজ হেলথ কেয়ার (বিডি) লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মাহবুবুর রহমান। তিনি জানান, যে কোনোভাবে হোক তারা দ্রুত কাজ শেষ করার  চেষ্টা করছেন।

এর আগে বুধবার পরীক্ষামূলকভাবে মোবাইল ল্যাব বিএমএফআর মাধ্যমে স্বল্প পরিসরে করোনা পরীক্ষা করে আরব আমিরাতে পাঠানো হয় ৪৬ জন যাত্রী।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর