শনিবার, ২৮ মে, ২০২২ ০০:০০ টা

আরেকটি যুদ্ধ করে গণতন্ত্র আনতে হবে : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

আরেকটি যুদ্ধ করে গণতন্ত্র আনতে হবে : ফখরুল

সব রাজনৈতিক দল, ব্যক্তি, দেশপ্রেমিক সংগঠনকে ঐক্যবদ্ধ করে গণতন্ত্র ফিরিয়ে আনতে আরেকটি যুদ্ধ করতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল জাতীয় প্রেস ক্লাবে ২০-দলীয় জোটের শরিক দল ন্যাশনাল পিপলস পার্টি-এনপিপি আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।  সভায় এনপিপি চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ সভাপতিত্ব করেন।

মির্জা ফখরুল বলেন, এ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। তারা (আওয়ামী লীগ) তত্ত্বাবধায়ক সরকার চেয়েছিল। খালেদা জিয়া সেই তত্ত্বাবধায়ক সরকার দিয়ে সংবিধানে সংযোজন করেছিলেন। কিন্তু এরা (আওয়ামী লীগ) নিজের স্বার্থের জন্য তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল করে দলীয় সরকারের অধীনে নির্বাচন দিয়েছে। এ অবস্থা থেকে বেরিয়ে আসতে হলে দেশের সব রাজনৈতিক দল এবং সব জনগণ ঐক্যবদ্ধ হয়ে একটি যুদ্ধে নামতে হবে। তাহলে দেশে গণতন্ত্র ফিরে আসবে।

তিনি  বলেন, আমরা যুদ্ধ করছি কোনো দলের স্বার্থে নয়, কোনো দলকে ক্ষমতায় নেওয়ার জন্য নয়। স্বার্থ গোটা দেশের। আমরা যে বাংলাদেশ গড়তে চেয়েছিলাম সেই বাংলাদেশ ফিরে পেতে চাই। তাই আসুন এই আলোচনা সভার মাধ্যমে আমরা প্রতিজ্ঞাবদ্ধ হই- এই সরকারের হাত থেকে দেশকে মুক্ত করা ছাড়া ঘরে ফিরব না। তিনি বলেন, জনগণকে ঐক্যবদ্ধ করার জন্য সব রাজনৈতিক দল একমত হয়েছে। বিশ্বাস করি সরকার পতনের আন্দোলনকে আমরা বৃহত্তর গণতান্ত্রিক আন্দোলনে রূপ দিতে পারব।

বিএনপি মহাসচিব বলেন, আমরা দেশের সব রাজনৈতিক দলকে ঐক্যবদ্ধ হওয়ার জন্য আলোচনা করছি। আমরা বিশ্বাস করি, অধিকাংশ দল দেশপ্রেমী, গণতন্ত্রকামী এবং দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে চায়। আরও বক্তব্য রাখেন জাতীয় পার্টির (কাজী জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, ডাকসুর সাবেক ভিপি ও গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নূর, বিএনপির ভাইস চেয়ারম্যান বাবু নিতাই রায় চৌধুরী, জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল আবদুল হালিম, জাগপা সভাপতি খন্দকার লুৎফর রহমান, জাতীয় দলের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদা, এনডিপির চেয়ারম্যান কারি আবু তাহের, মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, ডিএল সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমেদ মনি প্রমুখ।

সর্বশেষ খবর