রবিবার, ১৩ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

ধান্দাবাজদের নিয়ে জোট করছি না

নিজস্ব প্রতিবেদক

ধান্দাবাজদের নিয়ে জোট করছি না

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, ‘গণতন্ত্র মঞ্চ’ গঠন করা হয়েছে বর্তমান সরকারের পতন ঘটানোর জন্য। আমরা ধান্দাবাজ লোক দিয়ে জোট করছি না। আমরা দেশ বদলাতে চাই, সমাজ বদলাতে চাই, রাষ্ট্র বদলাতে চাই। যে আইন প্রধানমন্ত্রীকে এত ক্ষমতা দেয়, সেই আইন আমরা বদলে দিতে চাই। মান্না গতকাল রাজধানীর তোপখানা রোডে ভাসানী অনুসারি পরিষদ আয়োজিত সমাবেশে বক্তৃতা করছিলেন।

মান্না বলেন, দেশে দুর্ভিক্ষ হলেও আওয়ামী লীগের কোনো নেতা-কর্মী না খেয়ে মরবে না। কারণ তারা তো টাকা খরচ করার জায়গা পাচ্ছে না। দুর্ভিক্ষ যদি হয় তাদের কী আসে যায়? এখনো তারা বাজার করার জন্য ঢাকাকে পছন্দ করেন না, তারা সিঙ্গাপুর যেতে পছন্দ করেন। সরকারের সমালোচনা করে নাগরিক ঐক্য নেতা বলেন, চালের দাম ৮০ টাকা কেজি, তারা কমাতে পারে না। লবণ, ডাল, আটা সবকিছুর দাম বেশি। কয়েক দিন পরে তাও পাবেন কি না সন্দেহ। কারণ আমদানি করার টাকাই নেই। ব্যাংকগুলোতে এলসি করার কোনো অবস্থা নেই।

সরকারের উদ্দেশে তিনি বলেন, মানসম্মান সব চলে যাওয়ার আগে ক্ষমতা ছেড়ে চলে যান। দেশের বর্তমান পরিস্থিতিতেও জনগণের কাছে বুক ফুলিয়ে সত্য কথা বলতে পারি, কেউ আমাদের নিয়ে অভিযোগ করতে পারে না।

সর্বশেষ খবর