বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

বোনকে নিয়ে টিকিট কেটে যাত্রী হলেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

বোনকে নিয়ে টিকিট কেটে যাত্রী হলেন প্রধানমন্ত্রী

নিজেই টিকিট কাটেন প্রধানমন্ত্রী

যানজটের শহর ঢাকায় আনুষ্ঠানিকভাবে যাত্রী পরিবহন শুরু করল মেট্রোরেল। নিজ হাতে টিকিট কেটে স্বপ্নের মেট্রোরেলের প্রথম যাত্রী হলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল উদ্বোধনের পর ছোট বোন শেখ রেহানাকে নিয়ে উত্তরার দিয়াবাড়ী স্টেশন থেকে উঠে আগারগাঁও স্টেশনে নামেন প্রধানমন্ত্রী। মেট্রোযাত্রায় প্রধানমন্ত্রীর সঙ্গে যাত্রী হিসেবে আরও ছিলেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ মন্ত্রিসভার সদস্য ও আমন্ত্রিত অতিথিরা। এ ছাড়া প্রথম যাত্রায় প্রধানমন্ত্রীর সফরসঙ্গী ছিলেন নির্বাচিত বীর মুক্তিযোদ্ধা, স্কুল, কলেজ ও মাদরাসা শিক্ষার্থী, মসজিদের ইমাম, পোশাককর্মী, রিকশাচালক, সবজি বিক্রেতা, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর প্রতিনিধি, ব্যবসায়ী আর সরকারের গুরুত্বপূর্ণ ব্যক্তিরা। দিয়াবাড়ী থেকে আগারগাঁও ভ্রমণপথে প্রধানমন্ত্রী ট্রেনের সহযাত্রীদের সঙ্গে কুশল বিনিময় করেন।

গতকাল দুপুর ১টা ৫৩ মিনিট ৪৭ সেকেন্ডে মেট্রোরেলে দিয়াবাড়ী (উত্তরা) স্টেশন থেকে আগারগাঁওয়ের উদ্দেশে রওনা হন প্রধানমন্ত্রী। মাত্র ১৭ মিনিটের ব্যবধানে ট্রেনটি বেলা ২টা ১০ মিনিট ৫০ সেকেন্ডে আগারগাঁও স্টেশনে পৌঁছায়। আগারগাঁও স্টেশনে নেমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর সরকারি বাসভবন গণভবনে যান। প্রথম যাত্রায় ট্রেনটি চালান মরিয়ম আফিজা। মেট্রোরেল ঘণ্টায় ১১০ কিলোমিটার গতিতে ছুটতে সক্ষম হলেও শুরুর দিকে কিছুটা ধীরগতিতে চালানো হচ্ছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। আজ সকাল ৮টা থেকে সাধারণ যাত্রীরা মেট্রোরেলে চড়তে পারবেন।

মেট্রোরেল উদ্বোধন উপলক্ষে আয়োজিত সুধীসমাবেশ থেকে বেলা ১টা ২৬ মিনিটে দিয়াবাড়ী স্টেশন এলাকায় যান প্রধানমন্ত্রী। সেখানে প্রধানমন্ত্রী এবং তাঁর ছোট বোন শেখ রেহানা উদ্বোধনী ফলকের সঙ্গে ছবি তোলেন এবং প্রধানমন্ত্রী একটি গাছের চারা রোপণ করেন। এরপর চলন্ত সিঁড়ি ব্যবহার করে মেট্রো স্টেশনে ওঠেন প্রধানমন্ত্রী। বেলা ১টা ৩৪ মিনিটে টিকিট (মেট্রোকার্ড) কাটেন। শেখ রেহানাও মেট্রোকার্ড কেনেন। ১টা ৩৬ মিনিটে মেট্রোকার্ড পাঞ্চ করে স্টেশনের ভিতরে প্রবেশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর পরই শেখ রেহানা কার্ড পাঞ্চ করে প্রবেশ করেন। ১টা ৪০ মিনিটে সবুজ পতাকা নাড়িয়ে মেট্রোরেলের আনুষ্ঠানিক চলাচলের সূচনা করেন প্রধানমন্ত্রী। পরে প্রধানমন্ত্রী এবং তাঁর সঙ্গীদের নিয়ে দিয়াবাড়ী প্ল্যাটফরম থেকে ১টা ৫৩ মিনিট ৪৭ সেকেন্ডে আগারগাঁও স্টেশনের উদ্দেশে রওনা হয় দেশের প্রথম মেট্রোসার্ভিস।

সর্বশেষ খবর