শুক্রবার, ২০ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

ব্যবসায়ী রবিউলের দাফন, মামলা ছোট ভাইয়ের

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরে সুতা ব্যবসায়ী রবিউল নিহত হওয়ার ঘটনায় থানায় মামলা করেছেন তার ছোট ভাই। তবে পুলিশ বক্সসহ গাড়ি ভাঙচুর এবং অগ্নিসংযোগের ঘটনায় গতকাল সন্ধ্যা পর্যন্ত থানায় মামলা করা হয়নি। এদিকে রবিউলের লাশ গতকাল রংপুরের পারিবারিক গোরস্থানে দাফন করা হয়েছে।

নিহত রবিউলের শ্যালক রফিকুল ইসলামসহ স্বজনরা জানান, আইনগত প্রক্রিয়া শেষে বুধবার রাত ৯টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গ থেকে রবিউলের লাশ গ্রহণ করা হয়। পরে লাশ নিয়ে বাড়ির উদ্দেশে রওনা হন স্বজনরা। তারা লাশ নিয়ে গতকাল সকাল ৯টার দিকে রংপুরের পীরগঞ্জ থানাধীন শাহজাদপুর গ্রামের বাড়ি পৌঁছান। সেখানে বেলা ১১টার দিকে বাড়ির পাশেই জানাজা শেষে পারিবারিক কবরস্থানে রবিউলকে দাফন করা হয়। তিনি বলেন, রবিউলের পরিবার শোকাহত একটা পরিস্থিতির মধ্য দিয়ে সময় অতিবাহিত করছে। রবিউলের এমন মৃত্যুতে বাড়িতে শোকাহত পরিবেশ চলছে। তার মৃত্যুর খবর শুনে স্বজনরা সবাই বাড়িতে এসেছেন।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) অপরাধ বিভাগের উপ-কমিশনার (উত্তর) আবু তোরাব মো. শামছুর রহমান সাংবাদিকদের বলেন, সড়ক দুর্ঘটনায় রবিউলের মৃত্যুর আলামত মিলেছে। তার নাকে মুখে, পায়ে দুর্ঘটনাজনিত রক্তাক্ত আঘাতের চিহ্ন পাওয়া গেছে। পোস্ট মর্টেমের আগে হাসপাতাল থেকে একটি প্রাথমিক পর্যবেক্ষণ হয়। সেখানে দুর্ঘটনাজনিত আলামত পাওয়া গেছে। রবিউলের স্বজনরা চিকিৎসকদের প্রাথমিক পর্যবেক্ষণের সার্টিফিকেট পেয়ে পোস্ট মর্টেম করবে না বলে বিনা ময়নাতদন্তে লাশ নিয়ে যাওয়ার জন্য শাহবাগ থানায় আবেদন করেছে। স্বজনদের আবেদনের প্রেক্ষিতে বিনা ময়নাতদন্তে লাশ দাফনের জন্য নিয়ে গেছে। তিনি আরও বলেন, এ ব্যাপারে নিহত রবিউলের ছোটভাই মহিদুল ইসলাম বাদী হয়ে বুধবার রাতেই জিএমপির বাসন থানায় অজ্ঞাত ট্রাকচালকের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছেন।

 মামলায় তিনি উল্লেখ করেন, মঙ্গলবার দিবাগত রাত দেড়টার দিকে থানা থেকে বাসায় যাওয়ার পথে ভোগড়ার রিপন সরকারের গরুহাটের পাশে ঢাকা বাইপাস সড়ক পার হওয়ার সময় অজ্ঞাত ট্রাকের ধাক্কায় রবিউল গুরুতর আহত হন। এতে তিনি মাথা, কপাল, পাসহ শরীরের বিভিন্ন স্থানে গুরুতর রক্তাক্ত আঘাতপ্রাপ্ত হন। এ সময় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান তার সঙ্গী সাগর মিয়া ও মো. সেলিম। সেখানে পরীক্ষা-নিরীক্ষার পর রবিউলকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক।

এদিকে পুলিশ বক্সসহ গাড়ি ভাঙচুর ও মোটরসাইকেল পুড়িয়ে দেওয়ার ঘটনায় গতকাল বিকাল পর্যন্ত থানায় মামলা করা হয়নি। তবে এ ঘটনায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে এবং ঘটনার সঙ্গে জড়িতদের চিহ্নিত করার কাজ চলছে।

প্রসঙ্গত, গত বুধবার গাজীপুরে সুতা ব্যবসায়ী নিহত হওয়ার ঘটনায় ক্ষুব্ধ এলাকাবাসী একটি পুলিশ বক্সে হামলা চালিয়ে ভাঙচুর করে। এ সময় তারা চারটি মোটরসাইকেলে অগ্নিসংযোগ এবং প্রায় দুই ঘণ্টা ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সটগানের গুলি  ছোড়ে। এ ঘটনায় জিএমপির উপ-কমিশনার ও তার দেহরক্ষী আহত হন। এলাকাবাসীর দাবি, পুলিশের নির্যাতনে ওই ব্যবসায়ী নিহত হন। তবে পুলিশের দাবি, সড়ক দুর্ঘটনায় তিনি নিহত হন। 

সর্বশেষ খবর