বৃহস্পতিবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ বিএনপিকে : কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির হাতে মুক্তিযুদ্ধের চেতনা ও একুশের চেতনা নিরাপদ নয়। মুক্তিযুদ্ধের চেতনার শত্রু বিএনপিকে শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ করতে হবে। মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে গতকাল আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভার সূচনা বক্তব্যে তিনি এ কথা বলেন। শেরেবাংলা নগরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশে সাম্প্রদায়িকতা, আগুন সন্ত্রাসের ঠিকানা বিএনপি। যারা একুশের চেতনা মানে না তারা ’৭১-এর চেতনায় বিশ্বাস করে না। এ অপশক্তিকে রুখতে হবে। শপথ নিয়ে তৈরি হয়ে যান, যে অপশক্তি এদেশে সাম্প্রদায়িকতার বিষবৃক্ষ সৃষ্টি করেছে, যারা জঙ্গিবাদের পৃষ্ঠপোষক, আগুন সন্ত্রাসের পৃষ্ঠপোষক, তাদের রুখতে হবে। তিনি বলেন, এদের হাতে দেশের গণতন্ত্র নিরাপদ নয়, একুশের চেতনা নিরাপদ নয়, মুক্তিযুদ্ধের মূল্যবোধ নিরাপদ নয়, স্বাধীনতার আদর্শ কোনো দিনও নিরাপদ নয়, নিরীহ মানুষের জীবনও নিরাপদ নয়।

তিনি বলেন, আমাদের আজ শুনতে হয় আওয়ামী লীগ মাতৃভাষাকে নষ্ট করছে, শহীদ বেদিতে দলবাজি করছে। অথচ ১৯৯৯ সালে আওয়ামী লীগ সরকারের আমলে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে ইউনেস্কো একুশে ফেব্রুয়ারিকে স্বীকৃতি দিয়েছিল। বাংলা রাষ্ট্র ভাষা হলো বঙ্গবন্ধুর নেতৃত্বে এবং আন্তর্জাতিক মর্যাদা পেল তাঁর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে। আমাদের ভাষা আন্দোলনের মূল শক্তি ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের স্বীকৃতির মূল শক্তি ছিলেন তৎকালীন প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা।

ওবায়দুল কাদের বলেন, কোথায় দলবাজি করলাম। বিএনপির কি মনে নেই ক্ষমতায় থাকাকালে তৎকালীন প্রধানমন্ত্রী খালেদা জিয়া শহীদ মিনারের মূল বেদিতে উঠেছিলেন ফুল দিতে। শহীদ মিনারকে কারা অপমান করেছে। ফুল দেওয়া নিয়ে মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া ভাইকে এমনভাবে রক্তাক্ত করা হয়েছিল, তিনি বেঁচে আছেন, কী মরে গেছেন এরকম অবস্থা হয়েছিল, আমাদের মনে আছে।

সর্বশেষ খবর