শুক্রবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

বাধ্যতামূলক অবসরে আরেক পুলিশ সুপার

নিজস্ব প্রতিবেদক

সরকারি চাকরি থেকে বাধ্যতামূলক অবসর দেওয়া হয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) বিশেষ পুলিশ সুপার (এসপি) ড. মো. নাজমুল করিম খানকে। বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে। মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আমিনুল ইসলাম খান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, বিসিএস (পুলিশ) ক্যাডারের সদস্য সিআইডির বিশেষ পুলিশ সুপার ড. মো. নাজমুল করিম খানকে সরকারি চাকরি আইন-২০১৮ (২০১৮ সালের ৫৭ নম্বর আইন)-এর ৪৫ ধারার বিধান অনুয়ায়ী জনস্বার্থে সরকারি চাকরি থেকে অবসর প্রদান করা হলো। জনস্বার্থে এ আদেশ অবিলম্বে কার্যকর হবে। নাজমুল করিম খান বিসিএস পুলিশ ক্যাডারের ১৫তম ব্যাচের কর্মকর্তা এবং জাপান থেকে কৃষিতে ডক্টরেট ডিগ্রি অর্জন করেন। গত বছরের শেষে সিআইডির আরেক এসপি মো. মুনির হোসেনকেও বাধ্যতামূলক অবসরে পাঠানো হয়। ২০ ডিসেম্বর তাকে অবসর দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়। মুনির হোসেনকে ২০১১ সালের ১৯ জুলাই ওএসডি করে সদর দফতরে রাখা হয়েছিল।

১৬ নভেম্বর সরকারি চাকরি থেকে বাধ্যতামূলক অবসর দেওয়া হয় এসপি মো. আলী হোসেন ফকিরকে। তিনি খুলনা তৃতীয় এপিবিএনের অধিনায়ক হিসেবে কর্মরত অবস্থায় রাজশাহী রেঞ্জ ডিআইজি অফিসে সংযুক্ত হন। এ ছাড়া ১৮ অক্টোবর তিন পুলিশ সুপারকে বাধ্যতামূলক অবসরে পাঠায় সরকার। তারা হলেন- সিআইডির এসপি মির্জা আবদুল্লাহেল বাকী, পুলিশ সদর দফতরের এসপি দেলোয়ার হোসেন মিয়া এবং মো. শহিদুল্লাহ চৌধুরী।

৩১ অক্টোবর দুই অতিরিক্ত ডিআইজিকেও বাধ্যতামূলক অবসর দেওয়া হয়। তারা হলেন- ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত ডিআইজি মো. মাহবুব হাকিম এবং সিআইডির অতিরিক্ত ডিআইজি মো. আলমগীর আলম। এ ছাড়া ১৬ অক্টোবর তথ্য সচিব মকবুল হোসেনকে বাধ্যতামূলক সরকারি চাকরি থেকে অবসর দেওয়া হয়। ২০২১ সালের ২ সেপ্টেম্বর সিআইডির অতিরিক্ত ডিআইজি শেখ ওমর ফারুক ও খাগড়াছড়ির মহালছড়ির ষষ্ঠ এপিবিএনের অধিনায়ক এসপি মোহাম্মদ আবদুর রহিমকে অবসরে পাঠানো হয়।

সর্বশেষ খবর