বৃহস্পতিবার, ১৩ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা

বিচার বিক্রি করা বিচারক ডাকাতের চেয়েও খারাপ

ঝিনাইদহ ও মাগুরা প্রতিনিধি

বিচার বিক্রি করা বিচারক ডাকাতের চেয়েও খারাপ

হাসান ফয়েজ সিদ্দিকী

 

বিচার বিক্রি করা বিচারক ডাকাতের চেয়েও খারাপ বলে মন্তব্য করেছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। একই সঙ্গে যে জজ বিচার বিক্রি করবে তার বিরুদ্ধে সঙ্গে সঙ্গে ব্যবস্থা গ্রহণের ঘোষণাও দিয়েছেন তিনি। ঝিনাইদহে গতকাল আইনজীবীদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। এসময় দুর্নীতিকে ক্যান্সারের সঙ্গে তুলনা করে প্রধান বিচারপতি বলেন, বিচার বিভাগের কেউ দুর্নীতি করলে তাকে রাখা হবে না।

সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার তোফায়েল হাসান, জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. নাজিমুদ্দৌলা, জেলা প্রশাসক এস এম রফিকুল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ আশিকুর রহমান, জেলা আইনজীবী সমিতির সভাপতি রবিউল ইসলাম মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন।

এর আগে মাগুরা জেলা জজ আদালত চত্বরে গতকাল বিচারপ্রার্থীদের বিশ্রামাগার ‘ন্যায়কুঞ্জ’র ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেন, দেশের প্রায় ৪ কোটি মানুষ বিভিন্ন লিটিগেশনে জড়িত। তাদের বিচারিক সেবা দেওয়ার দায়িত্ব আমাদের। তিনি বলেন, দেশের জনগণই রাষ্ট্রের মালিক। মাগুরার জেলা ও দায়রা জজ অমিত কুমার দে, জেলা প্রশাসক আবু নাসের বেগ, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক হাসান জাহিদ, পুলিশ সুপার মশিউদ্দৌলা রেজা, পাবলিক প্রসিকিউটর কাজী এস্কেন্দার আজম বাবলু, জিপি মাহাবুব মোর্শেদ বাবলা, মাগুরা প্রেস ক্লাব সাধারণ সম্পাদক শামীম খান, জেলা আইনজীবী সমিতির সভাপতি শফিকুল ইসলাম বাবলু, সাধারণ সম্পাদক সাজিদুর রহমান সংগ্রাম এ সময় উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর