বৃহস্পতিবার, ২৭ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা

গাজীপুর সিটিতে মনোনয়নপত্র নিলেন জাহাঙ্গীর

গাজীপুর প্রতিনিধি

গাজীপুর সিটিতে মনোনয়নপত্র নিলেন জাহাঙ্গীর

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে অবশেষে স্বতন্ত্র মেয়র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন মোহাম্মদ জাহাঙ্গীর আলম। গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাবেক এ সাধারণ সম্পাদকের মনোনয়নপত্র সংগ্রহের তথ্য গতকাল রিটার্নিং অফিস থেকে জানা গেছে। এ নিয়ে মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ১৩ জন। গতকাল জাতীয় পার্টি প্রার্থীসহ চার মেয়র প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র গ্রহণ ও জমা দেওয়ার শেষদিন আজ।

জেলা নির্বাচন অফিসার ও গাসিক নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার এ এইচ এম কামরুল হাসান জানান, স্বতন্ত্র প্রার্থী হিসেবে গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ জাহাঙ্গীর আলমের মনোনয়নপত্র সংগ্রহ করা হয়েছে। গতকাল আরও দুজন স্বতন্ত্র মেয়র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তারা হলেন-মোহাম্মদ অলিউর রহমান ও জায়েদা খাতুন। এ নিয়ে মেয়র পদে ১৩ জন প্রার্থী মনোনয়ন সংগ্রহ করেন। প্রসঙ্গত, মনোনয়নপত্র সংগ্রহকারী জায়েদা খাতুন বরখাস্ত হওয়া মেয়র জাহাঙ্গীর আলমের মা।

গাজীপুর মহানগর জাতীয় পার্টির সভাপতি ও সাবেক সচিব এম এম নিয়াজ উদ্দিন গতকাল বেলা ১১টার দিকে কর্মী-সমর্থকদের নিয়ে জেলা শহরের বঙ্গতাজ অডিটোরিয়ামে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেন। রিটার্নিং কর্মকর্তা মো. ফরিদুল ইসলাম তার মনোনয়নপত্র গ্রহণ করেন।

পরে নিয়াজ উদ্দিন সাংবাদিকদের বলেন, তিনি আশা করছেন, আসন্ন গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠু হবে। এই মেয়র প্রার্থী বলেন, ‘আমি গাজীপুরের মাটি ও মানুষের জন্য কাজ করেছি। আশা করি নির্বাচনে বিপুল ভোটে জয়লাভ করব। বিগত অনেক নির্বাচন প্রশ্নবিদ্ধ ছিল। সাধারণ মানুষের মধ্যে নির্বাচনের প্রতি অনীহা সৃষ্টি হয়েছিল। আমি আশা করব নির্বাচন কমিশন নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে প্রয়োজনীয় সব ব্যবস্থা নেবে। সরকারের এখানে ভূমিকা থাকতে হবে যাতে নিরপেক্ষ নির্বাচন হয়।’ একই দিন স্বতন্ত্র মেয়র প্রার্থী আবদুল্লাহ আল মামুন, মো. হারুন অর রশীদ ও গণফ্রন্ট প্রার্থী আতিকুল ইসলাম রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র দাখিল করেন। আবদুল্লাহ আল মামুন মণ্ডল বলেন, ‘জনগণের ব্যাপক সাড়া পেয়েছি, ভালোবাসা পেয়েছি। জনগণ আমাকে ভোট দেবে। আমি এই সিটি করপোরেশনকে একটি স্মার্ট ও আধুনিক নগরী গড়তে চাই।’ গণফ্রন্টের প্রার্থী আতিকুল ইসলাম বলেন, ‘এই নগরী অনেক অবহেলিত। একটি আধুনিক ও বাসযোগ্য সুন্দর নগরী উপহার দেওয়াই আমার লক্ষ্য ও উদ্দেশ্য।’

রিটার্নিং কর্মকর্তা মো. ফরিদুল ইসলাম সবাইকে নির্বাচনী আচরণবিধি মেনে চলার আহ্বান জানান। তিনি বলেন, নির্বাচন অবাধ ও সুষ্ঠু করার লক্ষ্যে সব রকমের উদ্যোগ নেওয়া হয়েছে। জেলা নির্বাচন অফিসার ও গাসিক নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার এ এইচ এম কামরুল হাসান এ সময় উপস্থিত ছিলেন।

রিটার্নিং অফিস সূত্রে জানা গেছে, গতকাল পর্যন্ত মেয়র পদে ১৩, সাধারণ কাউন্সিলর ৩৪০ এবং সংরক্ষিত নারী কাউন্সিলর ৯৮ জনসহ মোট ৪৫১ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। গতকাল মেয়র পদে ৪, সংরক্ষিত নারী কাউন্সিলর ৬৪ এবং সাধারণ কাউন্সিলর ১৯১-সহ ২৫৯ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহকারীদের মধ্যে রয়েছেন আওয়ামী লীগের অ্যাডভোকেট মো. আজমত উল্লা খান, জাতীয় পার্টির এম এম নিয়াজ উদ্দিন, ইসলামী আন্দোলন বাংলাদেশের গাজী আতাউর রহমান, জাকের পার্টির রাজু আহমেদ। নির্বাচনের তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র উত্তোলন ও জমা দেওয়ার শেষদিন আজ। ৩০ এপ্রিল মনোনয়নপত্র যাচাই-বাছাই, প্রার্থিতা প্রত্যাহার ৮ মে এবং প্রতীক বরাদ্দ হবে ৯ মে। এ নির্বাচনে ইভিএমে ২৫ মে ভোট গ্রহণ হবে।

সর্বশেষ খবর