শুক্রবার, ২৮ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা

ক্ষমতায় থাকতে দেশে দেশে ধরনা

নিজস্ব প্রতিবেদক

ক্ষমতায় থাকতে দেশে দেশে ধরনা

বিএনপি স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকার জন্য দেশে দেশে ধরনা দিচ্ছে। কিন্তু বাংলাদেশের মানুষের বিরুদ্ধে অবস্থান নিয়ে যতই দেশে দেশে ঘুরে বেড়ান আর যতই ধরনা দেন- কোনো লাভ হবে না। পরাজিত হতেই হবে। গতকাল দুপুরে জাতীয় প্রেস ক্লাবে জাতীয় যুব স্মৃতি ফাউন্ডেশন আয়োজিত শেরেবাংলা এ কে ফজলুল হকের ৬১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। আয়োজক সংগঠনের সভাপতি মো. আখতারুল আলম ফারুকের সভাপতিতে বিএনপি স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ প্রমুখ বক্তব্য রাখেন।

আওয়ামী লীগের উদ্দেশ্যে আমীর খসরু বলেন, এ সরকার জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে, রাজনৈতিকভাবে পরাজিত হয়ে গেছে। জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে তারা আজকে বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে। জনগণকে নিয়ে যে রাজনীতি হতে পারে- সেটা তারা বিশ্বাস করে না। তিনি বলেন, ভাষা আন্দোলনে বাংলাদেশের মানুষ জয়ী হয়েছে, মুক্তিযুদ্ধের সময় বাংলাদেশের মানুষ জয়ী হয়েছে, স্বৈরাচার সরকারকে বিদায় করার সময় বাংলাদেশের মানুষ জয়ী হয়েছে।

বাংলাদেশের মানুষ যখন সিদ্ধান্ত নেয়, রাজনৈতিকভাবে অবস্থান নেয় তাদের বিরুদ্ধে কোনো শক্তিই তখন জিততে পারে না। এবারও পারবে না।

আমীর খসরু বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান আজকে যে আন্দোলনের ডাক দিয়েছেন- দেশনেত্রী বেগম খালেদা জিয়ার দোয়ায় তারেক রহমানের নেতৃত্বে মানুষ আজ জেগে উঠেছে। এখানে সমস্ত দেশের মানুষের সম্পৃক্ততা রয়েছে, সবার অংশগ্রহণ রয়েছে, সরকারের ভয়টাই সেখানে। এই সরকার যাদের আজকে ব্যবহার করে ক্ষমতায় থাকতে চাচ্ছে- তাদেরকেও দ্বিতীয়বার ভাবতে হবে।

দলের স্থায়ী কমিটির এই সদস্য বলেন, বিদেশি স্যাংশন নয়, দেশের মানুষই এবার স্যাংশন দেবে। দেশের মানুষ কিন্তু নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে। ভোট চুরির সঙ্গে কারা জড়িত ছিল, আগামী দিনে কারা কারা জড়িত হতে যাচ্ছে- বাংলাদেশের মানুষ নিবিড়ভাবে তা পর্যবেক্ষণ করছে। তারা সংশ্লিষ্টদের প্রতি একজন একজন করে পর্যবেক্ষণ করছে।

সর্বশেষ খবর