রবিবার, ৩০ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা

নির্বাচন করতে দেবেন না এ দুঃসাহস দেখিয়ে লাভ নেই : কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচন করতে দেবেন না, এ দুঃসাহস দেখিয়ে লাভ নেই।

গতকাল বিকালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে রংপুর বিভাগ ও এর অন্তর্গত ইউনিটের সভাপতি ও সাধারণ সম্পাদকদের সঙ্গে মতবিনিময় এবং সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রম অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

সভায় রংপুর সিটি করপোরেশনে দলের ভরাডুবির পেছনে দলীয় নেতাদের কাদের ইন্দন ছিল সেগুলো খুঁজে বের করতে দুটি তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত রিপোর্টের আলোকে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে। এ ছাড়া জেলার কাউনিয়া ও পীরগাছা উপজেলা সম্মেলন করার সিদ্ধান্ত নেওয়া হয়। ওবায়দুল কাদের বলেন, সংবিধান অনুযায়ী যথাসময় নির্বাচন হবে। নির্বাচন করতে সংবিধান আছে, সেটিই পথরেখা। অন্য দেশের সুপারিশ বা পরামর্শে কেন নির্বাচন করব? আমরা তো তাদের নির্বাচনে হস্তক্ষেপ করি না। তাহলে কেন তারা করবে? নির্বাচন কমিশন (ইসি) স্বাধীন। তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকার ডেড ইস্যু। আদালত হিমাগারে পাঠিয়েছে। চালু করা সমীচীন নয়। যারা কথায় কথায় তত্ত্বাবধায়ক সরকার নিয়ে আসেন, সরকারের পদত্যাগ দাবি করেন, তারা আজকে দেশে অস্তিতিশীল পরিবেশ তৈরি করতে চান। তিনি বলেন, প্রহসনমূলক নির্বাচন আমরা বিশ্বাস করি না। ফখরুলের মুখ থেকে মিথ্যা ছাড়া সত্য বের হয় না। দেশ ধ্বংস আপনারা করেছেন। শেখ হাসিনা মেরামত করেছেন। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। বিএনপি দেশে দেশে নালিশ করে, আমাদের করার দরকার নেই। তিনি আরও বলেন, বিশ্ব ব্যাংক সরে গিয়ে যে ভুল করেছে আজকে তারা তা শুধরাতে চায়। বাজেট সহায়তা হিসেবে বিশ্বব্যাংক ৫০০ মিলিয়ন ডলার দিতে রাজি হয়েছে। আনুষ্ঠানিকভাবে ঘোষণা হয়নি, কথাবার্তা হচ্ছে। সেতুমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাপান, ওয়াশিংটন গেছেন নিজের জন্য নয়, দেশের জন্য। মানুষের কষ্ট লাঘবে, বিশ্ব সংকটে ঘুরে দাঁড়াতে সাহায্য নেওয়া হচ্ছে। বিএনপির মতো দেশ বিক্রি করে সাহায্য নিচ্ছি না। অর্থনৈতিক সামর্থ্যরে ওপর ভিত্তি করে নিচ্ছি। সুদৃঢ় ভিত্তির ওপর দাঁড়িয়ে বাংলাদেশের অর্থনীতি। ওবায়দুল কাদের বলেন, জনগণ বিএনপির আন্দোলনে আসেনি। তাদের ভবিষ্যৎ অন্ধকার। বিএনপি এ দেশে সাম্প্রদায়িক অপশক্তি, জঙ্গিবাদ ও অপরাজনীতির পৃষ্ঠপোষক। তাদের সঙ্গে আওয়ামী লীগের রাজনীতির তুলনা চলে না। আমরা আমাদের আদর্শে অবিচল, নীতিতে অবিচল ও বাংলাদেশ জন্মের চেতনায় অবিচল।

সর্বশেষ খবর