শিরোনাম
প্রকাশ : ১৮ সেপ্টেম্বর, ২০২০ ১১:২৩
আপডেট : ১৮ সেপ্টেম্বর, ২০২০ ১৯:১৪

জেডকেটেকোর নতুন তাপমাত্রা পরিমাপক মডিউল

প্রেস বিজ্ঞপ্তি

জেডকেটেকোর নতুন তাপমাত্রা পরিমাপক মডিউল

বিশ্বের শীর্ষস্থানীয় বায়োমেট্রিক সিকিউরিটি সল্যুশন প্রদানকারী প্রতিষ্ঠান জেডকেটেকো তাদের লাইনআপে আরও দুটি উন্নত ও নতুন ডিভাইস যোগ করেছে। তাপমাত্রা পরিমাপক মডিউল দুটি হচ্ছে টিডিএম-৯৫ এবং টিডিএম-৯৫ই। বিশ্বব্যাপী কোভিড-১৯ মহামারির মধ্যে এই তাপমাত্রা পরিমাপক মডিউল দুটি আপনার প্রতিষ্ঠানের নিরাপত্তায় নতুনত্ব আনবে। 

টিডিএম-৯৫

টিডিএম-৯৫ একটি স্পর্শহীন তাপমাত্রা পরিমাপক সেন্সর মডিউল। এটি তাপমাত্রা নির্ণয় এবং অ্যাক্সেস নিয়ন্ত্রণ করতে সক্ষম এবং একই সঙ্গে এটি টাইম অ্যাটেনডেন্স ডিভাইসও। ছোট এই ডিভাইস ডিজাইন করা হয়েছে ইনডোরে ব্যবহারের জন্য। খুবই হালকা এই ডিভাইসটির ওজন মাত্র ৩৩৩ গ্রাম। এতে বেশকিছু আকর্ষণীয় ফিচার রয়েছে। এটি এক সেন্টিমিটার থেকে ১৫ সেন্টিমিটারের মধ্যে থাকলেই তাপমাত্রা নির্ণয় করতে পারে। একই সঙ্গে এর যে তাপমাত্রা পরিমাপের পরিসীমা সেটিও খুব স্পষ্ট। এটি ৩২ ডিগ্রি সেন্টিগ্রেড থেকে ৪২.৯ ডিগ্রি সেন্টিগ্রেড পর্যন্ত (৮৯.৬ ডিগ্রি ফারেনহাইট থেকে ১০৯.২২ ডিগ্রি ফারেনহাইট) তাপমাত্রা ধরতে পারে। এটি প্লাস মাইনাস ০.৩ থেকে প্লাস মাইনাস ০.৫৪ ডিগ্রি ফারেনহাইটেও সঠিক হিসাব দিতে সক্ষম।
  
এই ডিভাইসটির ডিসপ্লে টিউব অন্ধকার পরিবেশেও এর লেখা স্পষ্ট করে দেখতে এবং লেখাগুলো পড়তে সহায়তা করে। পুরো সিস্টেমটি সহজেই ইনস্টল করা এবং পরিচালনা করা যায় জেডকেটেকোর সল্যুশনে। এর পাশাপাশি তৃতীয় পক্ষের অর্থাৎ ইউএসবি, আরএস-২৩২, আরএস-৪৮৫ এও ব্যবহার করা সম্ভব। এটি ৫ ভোল্টে চালানো যায় বলে সহজেই যেকোনো স্থানে ব্যবহার করা যায় এবং আর্থিকভাবে সাশ্রয়ী ও দীর্ঘদিন এটি ব্যবহার করা সম্ভব।
 
এসব বৈশিষ্ট্যের কারণে পোর্টেবল ডিভাইসটি সহজেই অফিস, ব্যবসা প্রতিষ্ঠান, কারখানায় ব্যবহার করা সম্ভব। কর্মী এবং ভিজিটররা যেখানে আসে যায় তাদের তাপমাত্রা পরিমাপের জন্য জেডকেটেকোর টিডিএম-৯৫ খুবই উপযোগী এক ডিভাইস। 

টিডিএম-৯৫ই

টিডিএম-৯৫ ডিভাইসের মতোই ইনডোরে ব্যবহারের উপযোগী ইউএসবি মডিউল ডিভাইস টিডিএম-৯৫ই। এটিও জেডকেটেকোর তাপমাত্রা নির্ণয়ক এবং এটিও অ্যাক্সেস কন্ট্রোল সিস্টেম ও টাইম অ্যাটেনডেন্স ডিভাইস। এই ডিভাইসটির ওজন একেবারেই হালকা, মাত্র ০.১৭ কেজি। এর কাঠামো ৮৮৮০০৫৪.৬৩ মিলিমিটার, যা একে একেবারে আইডিয়াল একটি ডিভাইসে পরিণত করেছে। এটি যেকোনো স্থানে সহজেই সেট করা এবং ব্যবহার করা যায় বলে এটি আপনার পছন্দের তালিকায় উপরের দিকেই থাকবে।  

ডিভাইসটি তার থেকে তিন থেকে ৫ সেন্টিমিটারের মধ্যে সবার তাপমাত্রা পরিমাপ করতে সক্ষম। এ ছাড়া এটি ৩২ ডিগ্রি থেকে ৪২.৯ ডিগ্রি সেন্টিগ্রেড (৮৯.৬ ডিগ্রি থেকে ১০৯.২২ ডিগ্রি ফারেনহাইট) পর্যন্ত সঠিকভাবে তাপমাত্রা নির্ণয় করতে পারে। এটি প্লাস মাইনাস ০.৩ থেকে প্লাস মাইনাস ০.৫৪ ডিগ্রি ফারেনহাইটেও সঠিক হিসাব দিতে সক্ষম।
  
পরিবেশের কী অবস্থা, অন্ধকার নাকি বেশি আলো তা কিছুতেই না নির্ভর করে ডিভাইসটির ডিজিটাল ডিসপ্লে লেখাগুলো স্পষ্ট ও উজ্জ্বলভাবে পড়তে দেয়। ছোট এই ডিভাইসের ডিজাইন এমনভাবে করা যা যেকোনো জায়গায় রেখে ব্যবহার করা যায়। আসলে এটি স্থান কোনো বিষয় না। এটি ৫ ভোল্টে চালানো যায় বলে অর্থনৈতিকভাবে খুব সাশ্রয়ী।

টিডিএম-৯৫ই ডিভাইসটি এমন সব স্থানের জন্য উপযোগী যেখানে আপনার কর্মী এবং যে কেউ খুব সহজেই আসা যাওয়া করতে পারে, কিন্তু সেখানে তাপমাত্রা নিয়ন্ত্রণ করা খুব প্রয়োজন। জেডকেটেকোর নিরাপত্তা ডিভাইসগুলো সম্পর্কে বিস্তারিত জানতে ভিজিট করুন : www.zkteco.com.bd সাইটে।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ


আপনার মন্তব্য