বৃহস্পতিবার, ২০ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

ভোমরা স্থলবন্দরে আমদানি রপ্তানি কার্যক্রমে অচলাবস্থা

খালাসিদের মারধরের ঘটনায় সকাল থেকে ভোমরা বন্দরে অচল অবস্থার সৃৃষ্টি হয়

সাতক্ষীরা প্রতিনিধি

ভোমরা স্থলবন্দরে আমদানি রপ্তানি কার্যক্রমে অচলাবস্থা

সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরে ভারতীয় ট্রাক ড্রাইভার খালাসিদের মারধরের ঘটনায় ১৮ অক্টোবর সকাল ৯টা থেকে বেলা ৩টা পর্যন্ত সব ধরনের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ হয়ে যায়। টানা ৬ ঘণ্টা বন্দরের সব ধরনের কার্র্যক্রম বন্ধ থাকার পর বিষয়টি নিয়ে ভারতের ঘোজাডাঙ্গা  ও  ভোমরা সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন ও শ্রমিক নেতাদের সঙ্গে আলোচনা সাপেক্ষে পুনরায় কার্যক্রম চালু হয়। সোমবার রাতে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর এলাকায় স্থানীয় সন্ত্রাসী সাদ্দাম বাহিনী কর্তৃক ভারতীয় ট্রাক ড্রাইভার ও খালাসিদের মারধরের ঘটনায় সকার থেকে ভোমরা বন্দরের অচল অবস্থা সৃৃষ্টি হয়। ফলে ব্যবসায়ীরা পড়েন চরম বিপাকে।

ওই ঘটনায় ভারতীয় ট্রাকচালক বাবলু সরদার (৪৩) রাজু সরদার, প্রবীর সরদার, জহিরুল ও সত্য মন্ডলসহ আটজন ভারতীয় নাগরিক আহত হয়েছেন। ভাঙচুর করা হয়েছে কয়েকটি ট্রাক।

ভোমরা সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মাকসুদ খান বিষয়টি নিশ্চিত করে জানান, রাতে ট্রাক ড্রাইভারদের মারধরের অভিযোগ এনে ভারতীয় ট্রাক ড্রাইভার ও খালাসিরা ধর্মঘট শুরু করেন। বিষয়টি নিয়ে দুই দেশের সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন ও শ্রমিক নেতাদের সঙ্গে আলোচনার পর বিকাল ৩টার দিকে আমদানি-রপ্তানি কার্যক্রম পুনরায় শুরু হয়। ইতোমধ্যে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের উদ্যোগ নেওয়া হয়েছে।

সর্বশেষ খবর