Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৮ মার্চ, ২০১৯ ০২:১৪
আপডেট : ১৮ মার্চ, ২০১৯ ১১:৩৫

ক্রাইস্টচার্চে মসজিদে হামলায় নিহতদের ছবি প্রকাশ

অনলাইন ডেস্ক

ক্রাইস্টচার্চে মসজিদে হামলায় নিহতদের ছবি প্রকাশ
সংগৃহীত ছবি

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দু’টি মসজিদে হামলায় নিহতদের মধ্যে আরও কয়েকজনের ছবি প্রকাশ করেছে কর্তৃপক্ষ। দেশটিতে সন্ত্রাসী হামলায় ৫০ জন নিহত হলেও এখন পর্যন্ত ৩২ জনের ছবি প্রকাশ করেছে কর্তৃপক্ষ। 

নতুন করে প্রকাশ করা তথ্যে বলা হয়, বন্দুকধারীর হামলায় নিহতদের মধ্যে শিশুসহ শিক্ষার্থী পাইলট, প্রকৌশলী এবং স্বাস্থ্য কর্মকর্তা রয়েছেন। নিহত হওয়া ওজাইর কাদির নামের শিক্ষার্থী পাইলট নিউজিল্যান্ডের ইন্টারন্যাশনাল এভিয়েশন একাডেমিতে পড়ালেখা করতেন।

এর আগে বলা হয়েছে, নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে জুমার নামাজ আদায় করতে গিয়ে নিহত হন আতা এলায়েন নামে এক ফুটবলার। ৩৩ বছর বয়সী এলায়েন ছিলেন নিউজিল্যান্ডের জাতীয় ফুটসাল (ইনডোর ফুটবল) দলের সদস্য। তিনি বিশ্বকাপ বাছাই পর্বের খেলায় গোলকিপারের দায়িত্ব পালন করেছেন।

এদিকে নিহতদের মরদেহ শনাক্তে দ্রুততার সঙ্গে কাজ করছে কর্তৃপক্ষ। মুসলিম নিয়মানুযায়ী তাদের দাফন সম্পন্ন করতেই এমন উদ্যোগ নিয়েছে কর্তৃপক্ষ। 

রবিবার নিউজিল্যান্ডের প্রেসিডেন্ট জাসিন্ডা আরডার্ন জানান, শনাক্ত হওয়া মরদেহগুলো তাদের পরিবারের কাছে ফিরিয়ে দেয়া হচ্ছে। বুধবারের মধ্যে সব মরদেহ সংশ্লিষ্ট পরিবারগুলোর কাছে হস্তান্তর করা হবে। 

 

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য