Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২২ মার্চ, ২০১৯ ১২:০৪
আপডেট : ২২ মার্চ, ২০১৯ ১৪:০৫

মসজিদে হামলা: নিউজিল্যান্ডজুড়ে আরও ৩টি বিশাল শোকসভা

অনলাইন ডেস্ক

মসজিদে হামলা: নিউজিল্যান্ডজুড়ে আরও ৩টি বিশাল শোকসভা

ক্রাইস্টচার্চের দুটি মসজিদে হামলার ঘটনায় হতাহতদের প্রতি সমবেদনা ও মুসলিম জাতির প্রতি সংহতি প্রকাশ করেছে নিউজিল্যান্ড। ভয়াবহ ওই হামলার পর আজ শুক্রবার প্রথম জুমাকে কেন্দ্র করে আল-নূর মসজিদের পাশ্ববর্তী হ্যাগলে পার্কে অনুষ্ঠিত হয় এই বিশাল শোকসভা

এগুলো বাইরে আরও তিনটি বিশাল শোকসভার অনুষ্ঠিত হতে যাচ্ছে দেশটির বিভিন্ন স্থানে।

শুক্র, শনি ও রবিবার এগুলো অনুষ্ঠিত হবে।

যেখানে যেখানে অনুষ্ঠিত হবে শোকসভাগুলো

অকল্যান্ডে, শুক্রবার সন্ধ্যা ৬টায়

তিনটি শোকসভার মধ্যে প্রথমটি অনুষ্ঠিত হবে আজ শুক্রবার সন্ধ্যায় অকল্যান্ড ডোমেইনে। অকল্যান্ডের গ্র্যান্ডস্ট্যান্ডের সামনে সন্ধ্যা ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত এই শোকসভা অনুষ্ঠিত হবে। এতে হাজার হাজার মানুষের সমাগম হবে বলে মনে করছে দেশটির আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। উ উপলক্ষে অকল্যান্ড ডোমেইনের বেশ কিছু রাস্তা বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

ক্রাইস্টচার্চে, শনিবার সকাল ১০টায়

ক্রাইস্টচার্চের হ্যাগলে পার্ক খেলার মাঠে শনিবার সকাল ১০টায় অনুষ্ঠিত হবে আরও একটি শোকসভা। এটির উদ্যোক্তা সেই স্কুল শিক্ষার্থীরা, যারা গত সপ্তাহে এখানে একটি জলবায়ু পদযাত্রার আয়োজন করেছিল। কিন্তু ওই সন্ত্রাসী হামলার কারণে তা বন্ধ হয়ে যায়।

শনিবার আবারও সেই পদযাত্রার আয়োজন করতে যাচ্ছে ওই স্কুলশিক্ষার্থীরা। তবে পদযাত্রার পর মসজিদে হামলায় নিহতদের স্মরণেও শ্রদ্ধা জানাবেন ওই শিক্ষার্থীরা। এখানেও হাজার হাজার মানুষে সমাগম হবে বলে মনে করা হচ্ছে।

ক্রাইস্টচার্চে, রবিবার বিকাল ৫টায়

সন্ত্রাসী হামলা হতাহতদের প্রতি সমবেদনা ও তাদের আত্মার প্রতি সম্মান জানাতে ক্রাইস্টচার্চের হ্যাগলে পার্ক মাঠে রবিবার বিকাল অনুষ্ঠিত হবে আরও একটি শোকসভা। বিকাল ৫টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত অনুষ্ঠিত হবে এই শোকসভা। এটিতে হাজার হাজার মানুষের সমাগম হবে বলে আশা করা হচ্ছে।

সূত্র: দ্য গার্ডিয়ান

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য