Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২০ আগস্ট, ২০১৯ ০২:৩৪

'প্রয়োজনে পাকিস্তানের ভিতরে ঢুকে যুদ্ধ করতে তৈরি ভারতীয় সেনা'

অনলাইন ডেস্ক

'প্রয়োজনে পাকিস্তানের ভিতরে ঢুকে যুদ্ধ করতে তৈরি ভারতীয় সেনা'

জম্মু কাশ্মীরের উপর থেকে স্পেশ্যাল স্ট্যাটাস তুলে নেওয়ার পর থেকেই উত্তেজনার মধ্য দিয়ে যাচ্ছে ভারত-পাকিস্তান। দু’দেশের সীমান্ত পরিস্থিতিও ভালো নয়। একদিকে পাকিস্তান দাবি করছে ভারত হামলা চালাতে পারে, অন্যদিকে সীমান্তে নিরাপত্তা বাড়াচ্ছে ভারতও। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে ভারতের সেনাপ্রধান বিপিন রাওয়াত দাবি করলেন, বালাকোটের হামলার পর থেকে সবরকম পরিস্থিতিতে পাকিস্তানকে জবাব দিতে প্রস্তুত আছে ভারত। পাকিস্তানের ভিতরে ঢুকে তাদের সঙ্গে যুদ্ধ করতে তৈরি ভারতীয় সেনা।

সোমবার দিল্লিতে সেনার একটি অনুষ্ঠানে গিয়েছিলেন ভারতের সেনাপ্রধান, সেখানেই তিনি এ কথা বলেন। বিপিন রাওয়াত বলেন, কাশ্মীরের উপর থেকে ৩৭০ ধারা তুলে নেওয়ার পর থেকেই ক্ষেপেছে পাকিস্তান। কাশ্মীরে নাশকতার পরিকল্পনা করছে। পাক প্রধানমন্ত্রী ইমরান খানের মন্তব্যেই এ কথা পরিষ্কার যে পাক প্রশাসনও তাদের সঙ্গে রয়েছে। প্রসঙ্গত, কয়েকদিন আগে পাকিস্তানের পার্লামেন্টে নিজের বক্তব্য রাখতে গিয়ে ইমরান বলেছিলেন, তার ধারণা- ভারতের এই কাজের ফলে কাশ্মীরে ফের পুলওয়ামার ধাঁচে হামলা হতে পারে। ইমরান খানের এই বক্তব্য নিয়েই কথা বলেন রাওয়াত।

তবে এই পরিস্থিতি সামাল দিতে যে ভারতীয় সেনা তৈরি, তা এ দিন স্পষ্ট ভাষায় জানিয়ে দেন ভারতের সেনাপ্রধান। তিনি বলেন, পুলওয়ামায় জঙ্গি হামলার কয়েক দিনের মধ্যেই আমরা বালাকোটে তার জবাব দিয়েছি। বালাকোটের পর থেকে সেনার প্রত্যেকের মধ্যে একটা আলাদা মনোভাব তৈরি হয়েছে। যে কোনও পরিস্থিতি মোকাবিলার জন্য তারা তৈরি। সীমান্তে নজরদারি বাড়ানো হয়েছে। কাশ্মীরে নাশকতা যাতে না হয়, তার জন্য তৎপর রয়েছে নিরাপত্তারক্ষীরা। খবর দ্য ওয়ালের।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য