২০ আগস্ট, ২০১৯ ২১:২২

অভিনন্দনকে রক্তাক্ত করা পাকিস্তানি সেনাকে গুলিতে ঝাঁঝরা করার দাবি ভারতের

অনলাইন ডেস্ক

অভিনন্দনকে রক্তাক্ত করা পাকিস্তানি সেনাকে গুলিতে ঝাঁঝরা করার দাবি ভারতের

ভারতীয় সেনার গুলিতে নিহত হয়েছেন পাকিস্তান সেনার স্পেশাল সার্ভিস গ্রুপের কমান্ডার আহমেদ খান। ভারতীয় সেনা সূত্র জানাচ্ছে, যুদ্ধবন্দী অভিনন্দন বর্তমানের উপর সবচেয়ে বেশি নির্যাতন চালিয়েছিল এই কমান্ডার। গত ১৭ আগস্ট নিয়ন্ত্রণ রেখায় এনকাউন্টারের সময় পাক কমান্ডার আহমেদ খানকে গুলিতে ঝাঁঝরা করে দেয় ভারতীয় সেনা বলে দাবি করা হচ্ছে। অভিনন্দনকে কিল-ঘুষিতে ঐ আহমেদ খান রক্তাক্ত করেছিলেন। খবর দ্য ওয়াল এর।

ভারতীয় গণমাধ্যমের দাবি, আহমেদ খান সম্পর্কে ভারতীয় সেনাকে আগেই তথ্য দেয় পাকিস্তানের সীমান্ত এলাকার হরান গ্রামের অধিবাসীরা। আকাশে চলতে থাকা ভারত-পাকিস্তানের বিমান যুদ্ধের সবটাই দেখেছিলেন ওই গ্রামের বাসিন্দারা। তারাই মূলত ভারতীয় সেনাকে তথ্য দেয় আহমেদ খানকে নিয়ে।

জানা গেছে, ঘটনার দিন পাকিস্তানি জেট থেকে ধেয়ে আসা গুলিতে অকেজো হয়ে পড়ে ভারতের পুরনো মিগ-২১ বাইসন জেট। ইজেক্ট করে বেরিয়ে প্যারাশুট ভাসিয়ে তখন পাকিস্তানের মাটি ছুঁয়েছেন ভারতীয় বিমান সেনা উইং কমান্ডার অভিনন্দন বর্তমান। সেখানে গ্রামবাসীদের মারের হাত থেকে বাঁচতে তিনি তখন দৌঁড়চ্ছেন। তার সামনে পথ আগলে দাঁড়ায় লম্বা-চওড়া পাক কমান্ডার। আহত, রক্তাক্ত অভিনন্দনকে দেখে তার মুখে হাসি ফোটে, বিদ্রুপের হাসি। সেনাবাহিনীর মর্যাদা লঙ্ঘণ করেই অভিননন্দনের নাক-মুখ লক্ষ্য করে কিল-ঘুষি চালাতে শুরু করে এই কমান্ডার। 

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর