Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১২ সেপ্টেম্বর, ২০১৯ ১৮:৫১
আপডেট : ১২ সেপ্টেম্বর, ২০১৯ ১৮:৫৯

আজাদ কাশ্মীর দখলে প্রস্তুত ভারতীয় সেনারা : জেনারেল বিপিন

অনলাইন ডেস্ক

আজাদ কাশ্মীর দখলে প্রস্তুত ভারতীয় সেনারা : জেনারেল বিপিন
বিপিন রাওয়াত

৩৭০ ধারা বাতিল করে কাশ্মীরকে অভ্যন্তরীণ একটি বিষয় হিসেবে তুলে ধরে সমগ্র বিশ্বের কাছে সন্ত্রাসের বিরুদ্ধে এক কড়া বার্তা দিয়েছিল ভারত। আর তারপর থেকেই অনেকের মনেই প্রশ্ন ছিল পাকিস্তান অধিকৃত আজাদ কাশ্মীরের পুনর্দখলের বিষয়ে। 

বৃহস্পতিবার ভারতীয় সেনাবাহিনীর প্রধান জেনারেল বিপিন রাওয়াত এই প্রসঙ্গে জানিয়েছেন তারা পাকিস্তান অধিকৃত আজাদ কাশ্মীর দখলে প্রস্তুত রয়েছেন।

যদিও সেনাপ্রধান এই বিষয় নিয়ে পরিস্কার করে জানিয়েছেন যে, চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন ভারত সরকার এবং সরকারের নির্দেশ মত কাজ করা হবে।

জেনারেল রাওয়াত জানিয়েছেন, জম্মু ও কাশ্মীরের মানুষদের এটা বুঝতে হবে ওখানে যা হচ্ছে তা কেবলমাত্র তাদের জন্যই হচ্ছে। ৩৭০ ধারা বাতিল করা নিয়ে তিনি জানিয়েছেন কাশ্মীরকে ভারতের অভ্যন্তরীণ বিষয় হিসেবে অন্তর্ভুক্ত করার জন্যই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তিনি আরও বলেন, জম্মু ও কাশ্মীরের মানুষজন সেখানে মোতায়েন হওয়া সেনাবাহিনীকে একটা সুযোগ দিক। সেখানকার সরকারের পক্ষে উপত্যকায় শান্তি শৃঙ্খলা বজায় রাখার চেষ্টা করা হচ্ছে। কাশ্মীরের মানুষজন ৩০ বছর ধরে সন্ত্রাসবাদী কার্যকলাপের সাক্ষী হয়েছে। আর নয়, তারাও শান্তিতে থাকুক। 

বিডি প্রতিদিন/১২ সেপ্টেম্বর, ২০১৯/আরাফাত


আপনার মন্তব্য