শিরোনাম
১৯ সেপ্টেম্বর, ২০১৯ ১৪:০১

এক সপ্তাহে দু’বার ট্রাম্পের সঙ্গে দেখা হচ্ছে মোদির

অনলাইন ডেস্ক

এক সপ্তাহে দু’বার ট্রাম্পের সঙ্গে দেখা হচ্ছে মোদির

একবার নয়, এক সপ্তাহের মধ্যে দু’বার মুখোমুখি হবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ওয়াশিংটনে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এমনটাই জানিয়েছেন ভারতীয় রাষ্ট্রদূত হর্ষ বর্ধন শ্রীংলা। আগামী দিনে ভারত ও আমেরিকার মধ্যে যে সহযোগিতাপূর্ণ সম্পর্ক গড়ে উঠতে চলেছে, সেই ইঙ্গিতও দিয়েছেন তিনি।

একদিকে মোদির মেগা শো ‘হাউডি মোদি’-তে উপস্থিত থাকবেন ডোনাল্ড ট্রাম্প। ২২ সেপ্টেম্বর সেই শো-তে থাকবেন দুই রাষ্ট্রনেতা। এছাড়াও নিউ ইয়র্কে ইউএনজিএ চলাকালীন ফের দেখা হবে দু’জনের। অর্থাৎ মোদি দ্বিতীয়বার ক্ষমতায় আসার পর থেকে মোট চারবার মুখোমুখি হতে চলেছেন ট্রাম্পের সঙ্গে।

আমেরিকায় ‘হাউডি’ কথাটা খুবই প্রচলিত। হাউ ডু ইউ ডু কথাটিকে ছোট করে নিয়েই বলা হয় হাউডি, অর্থাৎ কেমন আছেন? টেক্সাস ইন্ডিয়া ফোরাম নামে এক সংস্থা এই অনুষ্ঠানের আয়োজন করছে। আগামী মাসেই জাতিসংঘের জেনারেল অ্যাসেম্বলি সেশনে যোগ দিতে হাউসটনে যাবেন মোদি। সেই সময়ই এনআরজি ফুটবল স্টেডিয়ামে প্রবাসী ভারতীয়দের মুখোমুখি হবেন ভারতের প্রধানমন্ত্রী।

ডোনাল্ড ট্রাম্প ছাড়াও আরও ৬০ জন মার্কিন প্রশাসক উপস্থিত থাকতে পারেন মোদির শোতে। প্রবাসী ভারতীয়দের উদ্দ্যেশে বক্তব্য রাখবেন মোদি। যার নাম দেওয়া হয়েছে হাউডি মোদি। এই অনুষ্ঠানে ইন্দো-মার্কিন সম্পর্ক আরও মজবুত করতে বেশ কিছু সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে৷। এই ইভেন্টের আয়োজন করেছে টেক্সাস ইণ্ডিয়া ফোরাম। সূত্র : দ্য ওয়াল।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর