শিরোনাম
প্রকাশ : ২১ সেপ্টেম্বর, ২০১৯ ১২:৫৮

বাসের চালক হেলমেট না পরায় জরিমানা!

অনলাইন ডেস্ক

বাসের চালক হেলমেট না পরায় জরিমানা!

মোটরসাইকেল চালকেরা হেলমেট না পরলে জরিমানার নিয়ম আছে, তা প্রয়োগও হচ্ছে প্রতিদিন। কিন্তু, বাসচালক হেলমেট না পরায় জরিমানার খবর অবাক করার মতোই বটে!

সম্প্রতি এমন ঘটনাই ঘটেছে ভারতের উত্তর প্রদেশের নয়ডা শহরে। খবর এনডিটিভির।

প্রতিবেদনে বলা হয়েছে, নয়ডার একটি বেসরকারি বাস কোম্পানির মালিক দাবি করেছেন, তার একটি গাড়ির চালক হেলমেট না পরার কারণে পাঁচশ’ রুপি জরিমানা করা হয়েছে। 

নিরঙ্কর সিং নামে ওই বাসমালিক জানান, গত ১১ সেপ্টেম্বর জরিমানার চালান তৈরি হলেও তার এক কর্মচারী বিষয়টি খেয়াল করেন গত শুক্রবার।

জানা যায়, শহর-ভিত্তিক ওই কোম্পানির অধীনে প্রায় ৫০টির মতো বাস রয়েছে, যা নয়ডা ও বৃহত্তর নয়ডার বিভিন্ন স্কুল-বেসরকারি প্রতিষ্ঠানে সেবা দিয়ে থাকে। 

নিরঙ্কর সিং বলেন, এ ধরনের ভুলে পরিবহন বিভাগের কাজ নিয়ে প্রশ্ন ওঠে। প্রতিদিন ইস্যু করা শত শত চালানের বিশ্বাসযোগ্যতা নিয়েও মানুষ সন্দেহ করবে। আমি বিষয়টি নিয়ে দায়িত্বশীল কর্মকর্তাসহ প্রয়োজন হলে আদালতে যাব।

তবে, বাসচালক হেলমেট না পরায় জরিমানার বিষয়টিকে ছোটখাটো ভুল হিসেবেই দেখছেন পরিবহন বিভাগের কর্মকর্তারা। শিগগিরই বিষয়টি সংশোধন করা হবে বলে জানিয়েছেন তারা।

জানা যায়, এর আগে ওই একই বাসে চালক সিটবেল্ট না পরায় চারবার জরিমানা করা হয়েছে।

বাসমালিক বলেন, জরিমানা যদি সিটবেল্টের কারণে হয় তাহলে চালানে সিটবেল্টই লেখা থাকবে, হেলমেট নয়। আমাদের দিক থেকে যদি কোনও ভুল থাকে, তাহলে অবশ্যই জরিমানা পরিশোধ করব। কিন্তু, সেটা আসল হতে হবে।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর