Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ৯ অক্টোবর, ২০১৯ ১৬:৪৮

ভিক্ষুকের ঝুপড়িতে লাখ লাখ টাকা, গুনতে সময় গেল ৪ ঘণ্টা

অনলাইন ডেস্ক

ভিক্ষুকের ঝুপড়িতে লাখ লাখ টাকা, গুনতে সময় গেল ৪ ঘণ্টা
উদ্ধার হওয়া ভারতীয় রুপি ও কয়েন

একেই বলে কি ভিখারি রাজা! ভারতের মুম্বাইয়ের এই ঘটনা কিন্তু তাই বলছে । ভিক্ষুকের ঝুপড়িতে গিয়ে চক্ষু চড়কগাছ ২০ হাজার টাকা বেতনের পুলিশ কর্মীদের! ভিক্ষুকের ঘর থেকে উদ্ধার করা টাকা গুনতেই চার ঘণ্টা পার হয়ে গেল পুলিশের ।শুক্রবার রাতে মুম্বাইয়ে রেললাইন পেরোতে গিয়ে ট্রেনে কাটা পড়ে মৃত্যু হয় এক ভিক্ষুকের । নাম বীরভীচাঁদ আজাদ । তার বয়স আনুমানিক ৪০ বছর । 

মৃত্যুর পর তার সম্পর্কে খোঁজ-খবর নিতে পুলিশ ভিক্ষুকের ঝুপড়িতে যায়। সেখানে কাউকে খুঁজে পায়নি পুলিশ । এরপর পুলিশ ঝুপড়িতে তল্লাশি চালায় । তল্লাশি চালাতে গিয়ে পুলিশের চক্ষু কপালে উঠে যায় । ঘরের মধ্যে একটা ব্যাগে ভরতি ছিল নানা মূল্যের কয়েন । শুধু তাই নয় । এই ঝুপড়িতে মিলেছে বেশ কয়েকটি ফিক্সড ডিপোজিট সার্টিফিকেট ।

জিআরপি পুলিশ তথ্যানুসারে, কয়েনের পরিমাণ এত বেশি ছিল যে, সেগুলো গুনতে পুলিশের চার ঘণ্টার বেশি সময় লেগেছে । সব মিলিয়ে ওই ভিক্ষুকের ঝুপড়ি থেকে পুলিশ এক লক্ষ ৫০ হাজার টাকা উদ্ধার করছে । এছাড়া বেশ কয়েকটি ফিক্সড ডিপোজিট সার্টিফিকেট পাওয়া গিয়েছে, যার মোট মূল্য ভারতীয় টাকায় ৮ লক্ষ ৭৭ হাজার ।
 
রাজস্থানের বাসিন্দা বীরভীচাঁদ মুম্বাইয়ের গোবন্দি অঞ্চলে রেললাইনের ধারে থাকতেন । পাশেই রেল স্টেশনে ভিক্ষা করে বেঁচে থাকতেন। কিন্তু কেউ জানত না, তার কাছে এত বিপুল পরিমাণ টাকা আছে বা থাকতে পারে । বীরভীচাঁদ আজাদের বাড়ি থেকে পুলিশ তার প্যান কার্ড, আধার কার্ড এবং সিনিয়র সিটিজেন কার্ড পেয়েছে। বাড়ি থেকে প্রাপ্ত নথিগুলোর ভিত্তিতে জিআরপি পুলিশ রাজস্থান পুলিশকে বীরভীচাঁদ আজাদের পরিবারের সদস্যদের অনুসন্ধান করতে বলেছে। সূত্র : কলকাতা টাইমস।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য