Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৩ অক্টোবর, ২০১৯ ২২:১৪

'মার্কিন শত্রুতার কারণে আইআরজিসি'র মর্যাদা আরও বেড়েছে'

অনলাইন ডেস্ক

'মার্কিন শত্রুতার কারণে আইআরজিসি'র মর্যাদা আরও বেড়েছে'

ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ উজমা খামেনি বলেছেন, মার্কিন শত্রুতার কারণে ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী আইআরজিসি'র সম্মান ও মর্যাদা আরও বেড়েছে।

রাজধানী তেহরানে আইআরজিসি'র ইমাম হোসেইন (আ.) বিশ্ববিদ্যালয়ে সমাবর্তন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। সর্বোচ্চ নেতা আরও বলেন, আল্লাহর রহমতে বর্তমানে দেশের ভেতরে ও বাইরে আইআরজিসি'র সম্মান ও মর্যাদা আগের চেয়ে বেড়েছে।

গত এপ্রিলে মার্কিন যুক্তরাষ্ট্র আইআরজিসিকে সন্ত্রাসী বাহিনী হিসেবে ঘোষণা করেছে। যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে কোনো দেশের জাতীয় বাহিনীকে সন্ত্রাসী হিসেবে ঘোষণার ঘটনা এটিই প্রথম।

তিনি আরও বলেন, ইরান শহীদদের সর্দার ইমাম হোসেইন (আ.)'র দর্শন অনুযায়ী কুফরি শক্তি, ইহুদিবাদ ও আমেরিকার মোকাবেলা করাকে নিজের দায়িত্ব বলে মনে করে। আর এ কারণেই ইরান আমেরিকার মোকাবেলায় নতি স্বীকার করে না। ইমাম হোসেইন (আ.)'র শাহাদাতের চেহলাম বার্ষিকী উপলক্ষে কারবালা অভিমুখে লাখ লাখ মানুষের যাত্রাকে ইসলাম ও প্রতিরোধ শক্তির জন্য প্রেরণাদায়ক বলে তিনি মন্তব্য করেন।

ইরানের সর্বোচ্চ নেতা বলেন, বর্তমানে কুফরি শক্তি, ইহুদিবাদ ও আমেরিকা বিভিন্ন জাতির রক্ত চুষে নিচ্ছে, তারা যুদ্ধ-বিগ্রহসহ নানা বিপর্যয়ের মূল হোতা। 

তিনি বলেন, ইমাম হোসেন (আ.) জুলুম ও জালিমের বিরুদ্ধে রুখে দাঁড়ানোকে দায়িত্ব বলে মনে করতেন এবং ইসলামি ইরানও এই পথ অনুসরণ করে যাবে, এটা ইরানের দায়িত্ব। এ সময় তিনি শত্রুদের ষড়যন্ত্রের মোকাবেলায় তরুণদের সোচ্চার থাকার আহ্বান জানান।

বিডি প্রতিদিন/আরাফাত


আপনার মন্তব্য