১৪ অক্টোবর, ২০১৯ ০৯:১৫

সন্ত্রাস দমনে পাকিস্তানকে সাহায্য করতে চায় ভারত

অনলাইন ডেস্ক

সন্ত্রাস দমনে পাকিস্তানকে সাহায্য করতে চায় ভারত

ফাইল ছবি

সন্ত্রাসবাদে মদত দেওয়া নিয়ে পাকিস্তানের বিরুদ্ধে সরব হয়েছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে শুরু করে অনেকেই। আন্তর্জাতিক মঞ্চে পাকিস্তানের এই সন্ত্রাসবাদে মদত দেওয়া নিয়ে অভিযোগ জানিয়েছিল ভারত এবং অন্যান্য দেশও। 

এবার হরিয়ানার সমাবেশ থেকে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে কটাক্ষ করে ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং মন্তব্য করে বলেন, পাকিস্তান চাইলে সন্ত্রাস দমনে ভারত সাহায্য করতে পারে তাদের। দরকারে সেনাও পাঠাতে পারে। পাকিস্তান যদি সত্যি সন্ত্রাসবাদের বিরুদ্ধে পদক্ষেপ নিতে চায় তাহলে ভারত তাদের সাহায্য করতে প্রস্তুত আছেই। 

সমাবেশ থেকে তিনি ইমরানের খানের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে জানান, “আমি শুনেছি তিনি বলেছেন, কাশ্মীরিরা স্বাধীনতা না পাওয়া পর্যন্ত তারা লড়াই করবে। আন্তর্জাতিক মহলে নালিশ করবে। আমি সাফ জানিয়ে দিতে চাই, ভারত কারও কাছে মাথা নত করবে না। ভারতকে কেউ চাপ দিতে পারবে না। কাশ্মীর নিয়ে কেউ আমাদের জোর করতে পারবে না।”

তিনি আরও বলেন, ইসলামাবাদকে তার চিন্তাভাবনা থেকে সরে আসতে হবে। নয়তো পাকিস্তান টুকরো হয়ে যাবে। ১৯৭১ সালে পাকিস্তান ভাগ হয়েছিল। ইসলামাবাদ যদি এই চিন্তাভাবনা না পরিবর্তন করে তাহলে পাকিস্তান আবার ও টুকরো হবে।


বিডি-প্রতিদিন/ সিফাত আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর