প্রকাশ : ২৯ জানুয়ারি, ২০২০ ১২:২৮

যুদ্ধে মাত্র ১২ দিনেই পাকিস্তানকে হারাবে ভারত: মোদি

অনলাইন ডেস্ক

যুদ্ধে মাত্র ১২ দিনেই পাকিস্তানকে হারাবে ভারত: মোদি
প্রতীকী ছবি

ক্রমশই উত্তপ্ত হয়ে উঠছে ভারত-পাকিস্তান সম্পর্ক। সম্প্রতি ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের বিশেষ মর্যাদা রদ করা নিয়ে এ দুই দেশের মধ্যে নতুন করে উত্তেজনা বিরাজ করছে। এ প্রেক্ষাপটেই ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি হুঁশিয়ারি দিয়ে জানিয়েছেন, পাকিস্তানকে যুদ্ধে পরাজিত করতে ভারতীয় বাহিনীর মাত্র ১২ দিন লাগবে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানায়, দিল্লিতে ভারতীয় সশস্ত্র বাহিনীর যুব শাখার জাতীয় ক্যাডেটদের এক সমাবেশে মোদি এসব কথা বলেন। 

এদিন পাকিস্তানকে কটাক্ষ করে মোদি বলেন,  আমরা জানি যে, পাকিস্তান আমাদের সঙ্গে ৩টি যুদ্ধে পরাজিত হয়েছে। তাদের পরাজিত করতে আমাদের ১০ থেকে ১২ দিনের বেশি লাগবে না। দশকের পর দশক তারা ভারতের সঙ্গে ছায়াযুদ্ধ করে চলেছে। এতে হাজার হাজার বেসামরিক মানুষ ও সেনা নিহত হয়েছেন। 

এ সূত্রেই গত বছর ফেব্রুয়ারিতে পাকিস্তানের বালাকোটে ভারতীয় বিমান বাহিনীর হামলা চালানোর প্রসঙ্গ টেনে মোদী বলেন, পাকিস্তানের এ ধরনের সন্ত্রাসী কার্যক্রমের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার ব্যাপারে এর আগে রাজনীতিকরা কেবল বক্তৃতাবাজি করেছেন, কিন্তু কোনো সামরিক পদক্ষেপ নেওয়ার কথা বললে তা প্রত্যাখ্যান করেছেন। কিন্তু আজ তরুণ চিন্তা এসেছে, দেশ এগিয়ে যাচ্ছে। ফলে তারা সন্ত্রাসীদের বাড়িতে ঢুকে (পাকিস্তান সীমান্তে) হামলা চালিয়েছে এবং তাদের শিক্ষা দিয়েছে। 

কাশ্মীরের বিশেষ মর্যাদা রদ বিষয়ে ভারতের প্রধানমন্ত্রী বলেন, কাশ্মীরকে সারা ভারতের সঙ্গে এক সারিতে দাঁড় করাতেই এর বিশেষ মর্যাদা রদ করা হয়েছে। এর মধ্য দিয়ে কাশ্মীরই লাভবান হবে। কাশ্মীরকে ভারতের মুকুটে এক রত্ন। বছরের পর বছর দুর্দশায় থাকা কাশ্মীরবাসীকে মুক্ত করা আমাদের দায়িত্ব ছিল। 

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য