শিরোনাম
প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি, ২০২০ ০৩:১২

রাজনীতিতে চন্দনদস্যু বীরাপ্পন-কন্যা, যোগ দিলেন বিজেপিতে

অনলাইন ডেস্ক

রাজনীতিতে চন্দনদস্যু বীরাপ্পন-কন্যা, যোগ দিলেন বিজেপিতে

ভারতের ক্ষমতাসীন দল বিজেপি যোগ দিয়েছেন চন্দনদস্যু বীরাপ্পনের কন্যা বিদ্যা রানী। শনিবার তামিলনাড়ুর কৃষ্ণগিরি জেলায় রাজ্য বিজেপি দফতরে একটি অনুষ্ঠানে দলে যোগ দেন বীরাপ্পন কন্যা বিদ্যা রানী। শুধু বিদ্যাই নন, অন্যান্য দল থেকে কমপক্ষে হাজার খানেক কর্মী এদিন গেরুয়া শিবিরে যোগ দেন।

একটা সময় ভারতের কর্ণাটক, তামিলনাড়ু, কেরালার ত্রাস ছিলেন চন্দনদস্যু বীরপ্পন। তার নাম শুনলেই একঘাটে জল খেত বাঘে-গরুতে। যদিও সেই সব আজ অতীত। 

সাধারণ মানুষের জন্যে কাজ করার উদ্দেশ্যেই তার বিজেপিতে যোগদান বলে জানিয়েছেন তিনি। বিদ্যার হাতেই বিজেপির দলীয় পতাকা তুলে দিয়েছেন বিজেপি সাধারণ সম্পাদক মুরলীধর রাও এবং প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী।

বাবাও মানুষের জন্য কাজ করতেই চেয়েছিলেন, শুধু পথটা অন্য ছিল- রাজনৈতিক অভিষেকের পর বলেন বীরাপ্পন কন্যা বিদ্যা।

বিদ্যা পেশায় আইনজীবী। তবে একই সঙ্গে বেশ কিছু সমাজকল্যাণমূলক কাজের সঙ্গেও যুক্ত দীর্ঘদিন ধরেই। বছরখানেক ধরে কৃষ্ণগিরিতে একটি টিউশন সেন্টার চালান। সেখানে গরীব পড়ুয়াদের প্রায় বিনা পয়সায় পড়ানোর ব্যবস্থা করেছেন তিনি। সেই সূত্রেই প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী পন রাধাকৃষ্ণনের সঙ্গে তার যোগাযোগ হয়। তারপর থেকেই বিদ্যার রাজনীতিতে আসার জল্পনা চলছিল বেশ কিছু দিন ধরেই।

শেষ পর্যন্ত শনিবার কৃষ্ণগিরিতে একটি অনুষ্ঠানে বিজেপির রাজ্য সাধারণ সম্পাদক মুরলীধর রাও এবং প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী পন রাধাকৃষ্ণনের উপস্থিতিতে আনুষ্ঠানিকভাবে গেরুয়া পতাকা হাতে নিলেন বিদ্যা। অনুষ্ঠানে অন্যান্য দল থেকে আরও প্রায় ১০০০ নেতা-কর্মী বিজেপিতে যোগ দেন।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য