শিরোনাম
প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০২০ ১৬:৪৭
আপডেট : ২৬ ফেব্রুয়ারি, ২০২০ ১৬:৫১

মধ্যরাতে বসল দিল্লি হাইকোর্ট, মানুষকে নিরাপত্তা দেওয়ার নির্দেশ

অনলাইন ডেস্ক

মধ্যরাতে বসল দিল্লি হাইকোর্ট, মানুষকে নিরাপত্তা দেওয়ার নির্দেশ

ভারতের দিল্লির পরিস্থিতি প্রতি মুহূর্তে পাল্টে যাচ্ছে। ফলে অগ্নিগর্ভ পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে। সাধারণ মানুষ আতঙ্কিত হয়ে পড়ছেন। এই পরিস্থিতিতে মঙ্গলবার মধ্যরাতে দিল্লি হাইকোর্টে বসল বিচারসভা। খবর আজকালের। ভারতীয় সংবাদমাধ্যমটি জানিয়েছে, দিল্লি পুলিশকে সেখানে তলব করা হয়েছিল বলেই খবর। আর মধ্যরাতে দিল্লি হাইকোর্ট পুলিশকে নির্দেশ দিল নিরাপদ পথ তৈরি করতে। একইসঙ্গে আহতদের জরুরি চিকিৎসার ব্যবস্থা করতে হবে।

দিল্লি হাইকোর্টের মধ্যরাতের শুনানিই বলে দিচ্ছে পরিস্থিতি কতটা জটিল হয়ে পড়েছে। তবে এই বিচারপর্ব বসেছিল বিচারপতি এস মুরলিধরের বাসভবনে। সেখানে হাজির ছিলেন বিচারপতি অনুপ জে ভামভানি। সেখানেই পুলিশকে নির্দেশ দেওয়া হয় রাজধানীর সর্বত্র পুলিশ মোতায়েন করতে। এমনকি যারা আহত হয়েছেন তাদের সম্পর্কে রিপোর্ট দিতেও বলা হয়েছে। 

উল্লেখ্য, বুধবার সকাল পর্যন্ত মৃত্যুর সংখ্যা ২০ এ পৌঁছেছে। আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। দিল্লি জুড়ে আন্দোলনে নামা হয়েছে সংশোধিত নাগরিকত্ব আইনের বিরুদ্ধে। মঙ্গলবারও যা ছিল ১৩ তা রাত পোহাতেই ২০ সংখ্যায় পৌঁছে গেল। এমনকি জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভালকে পরিস্থিতির দিকে নজর দিতে বলা হয়েছে। তিনি পরিস্থিতি নিয়ে একটি রিপোর্ট প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মন্ত্রিসভাকে দিয়েছেন বলে সূত্রের খবর।  

বিডি প্রতিদিন/আল আমীন

 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর