শিরোনাম
প্রকাশ : ১ অক্টোবর, ২০২০ ১৮:০২

মাঝ আকাশে ভয়ঙ্কর দুর্ঘটনা, সংঘর্ষে ভেঙে পড়ল মার্কিন যুদ্ধবিমান

অনলাইন ডেস্ক

মাঝ আকাশে ভয়ঙ্কর দুর্ঘটনা, সংঘর্ষে ভেঙে পড়ল মার্কিন যুদ্ধবিমান
সংগৃহীত ছবি

মাঝ আকাশে দুর্ঘটনার কবলে পড়ল মার্কিন যুদ্ধ বিমান। মার্কিন যুক্তরাষ্ট্রের মেরিনার্স ইউনিট জানিয়েছে, মঙ্গলবার অন্য একটি রিফুয়েলিং ট্যাঙ্কারের সঙ্গে সংঘর্ষে ভেঙে পড়ে মার্কিন বিমানবাহিনীর যুদ্ধবিমান এফ -৩৫ বি।

জানানো হয়েছে, দুর্ঘটনা ঘটলেও এফ -৩৫ বি-র পাইলট সঠিক সময়ে ইজেক্ট করতে সক্ষম হন। অন্যদিকে রিফুয়েলিং বিমান ট্যাঙ্কারটি ঠিকভাবেই মাটিতে নামে বলে জানা গেছে। এবিসি নিউজের খবর মোতাবেক ক্যালিফোর্নিয়ার ইম্পেরিয়াল কাউন্টিতে এই দুর্ঘটনা ঘটে।

কিভাবে এই দুর্ঘটনা ঘটল তা নিয়ে তদন্ত চলছে বলে জানা গেছে। অন্যদিকে মেরিনার্স ইউনিট জানিয়েছে, যে রিফুয়েলিং ট্যাঙ্কারের সঙ্গে সংঘর্ষ হয়, সেটি অক্ষত ভাবেই থার্মাল এয়ারপোর্টে ফিরে আসে। সেটির ক্রু সদস্যরা নিরাপদে রয়েছে বলে জানানো হয়েছে। তবে কীভাবে এই দুর্ঘটনা ঘটল সে সম্পর্কে কোনও কথা জানাতে চায়নি মেরিনার্স ইউনিট।

উল্লেখ্য, চলতি মাসেই মহড়া চলাকালে ভেঙে পড়েছিল পাকিস্তানের যুদ্ধবিমান। মাঝ আকাশে যুদ্ধবিমান ভেঙে পড়ার খবর বিবৃতিতে দিয়ে স্বীকার করে নেয় পাকিস্তান বাহিনী। তবে কি ধরনের যুদ্ধবিমান সেটি ছিল তা পাকিস্তান বিমানবাহিনীর পক্ষ থেকে জানানো হয়নি।

বিডি প্রতিদিন/আরাফাত


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর